আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

সিঙ্গাপুরে এরশাদের চিকিৎসা, বিল দিচ্ছে সরকার

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৭-১২-০২ ০০:৫৩:২০

রুকনুজ্জামান অঞ্জন :: জাতীয় পার্টি চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের সিঙ্গাপুরে চিকিৎসার জন্য যে টাকা ব্যয় হয়েছে তা পরিশোধ করবে সরকার। প্রধানমন্ত্রীর বিশেষ দূতের দায়িত্বে থাকায় চিকিৎসা বিল পাচ্ছেন সাবেক এই রাষ্ট্রপতি। চিকিৎসা বিল পরিশোধের জন্য অতিরিক্ত ৫০ লাখ টাকা বাজেট বরাদ্দ চেয়ে অর্থ মন্ত্রণালয়ে চিঠি পাঠিয়েছে প্রধানমন্ত্রীর কার্যালয়।

চিঠিতে বলা হয়েছে, ‘প্রধানমন্ত্রীর বিশেষ দূতের শুধুমাত্র হাসপাতালে চিকিৎসা সংক্রান্ত বিল পরিশোধের জন্য প্রধানমন্ত্রীর কার্যালয়ের ৪৮৬৯-খাতে ৫০ লাখ টাকা অতিরিক্ত বরাদ্দ প্রদানের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো। ’

 প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক (প্রশাসন) মো. আহসান কিবরিয়া সিদ্দিক ২৮ নভেম্বর এ সংক্রান্ত চিঠিটি পাঠান। হুসেইন মুহম্মদ এরশাদ সম্মিলিত সামরিক হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ অনুযায়ী তার হার্টের ভাল্ব পরিবর্তনের জন্য সিঙ্গাপুরের এনইউএইচ হাসপাতালে চিকিৎসা নেন।

এজন্য চলতি বছরের ১৬ থেকে ৩১ অক্টোবর তিনি সিঙ্গাপুর সফর করেন। এ সময় তার চিকিৎসা ব্যয় হয় ৮৫ হাজার ৯২৩ দশমিক ৩৫ সিঙ্গাপুর ডলার। বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ ৫৩ লাখ ৫ হাজার ২২০ টাকা।

তবে এই পরিমাণ টাকা প্রধানমন্ত্রীর কার্যালয়ের চিকিৎসা তহবিলে না থাকায় অর্থ মন্ত্রণালয়ের কাছে অতিরিক্ত বরাদ্দ চাওয়া হয়েছে। প্রধানমন্ত্রীর কার্যালয় জানায়, ২০১৭-১৮ অর্থবছরে চিকিৎসা খাতে ৫০ লাখ টাকা বাজেট বরাদ্দ ছিল।

বর্তমানে এ খাতে ২২ লাখ টাকা অব্যয়িত রয়েছে, যা দ্বারা প্রধানমন্ত্রীর বিশেষ দূতের চিকিৎসা ব্যয় নির্বাহ করা সম্ভব নয়। এ খাতে অতিরিক্ত ৫০ লাখ টাকা বরাদ্দ প্রয়োজন হবে।

শেয়ার করুন

আপনার মতামত দিন