Sylhet View 24 PRINT

খালেদার বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি বুধবার পর্যন্ত মুলতবি

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-১১-০৮ ১৩:৫০:১৬

সিলেটভিউ ডেস্ক: বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে করা নাইকো দুর্নীতি মামলার অভিযোগ গঠনের শুনানি আগামী বুধবার(১৪ নভেম্বর) পর্যন্ত মুলতবি করেছেন আদালত।

বৃহস্পতিবার (৮ নভেম্বর) পুরান ঢাকার পুরনো কেন্দ্রীয় কারাগারে স্থাপিত ঢাকার ৯ নম্বর বিশেষ জজ আদালতে অভিযোগ গঠনের আংশিক শুনানি হওয়ার পর বিচারক এ আদেশ দেন। শুনানি শেষে খালেদা জিয়াকে কারাগারে নেয়া হয়েছে।

এর আগে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে চিকিৎসাধীন থাকা খালেদা জিয়াকে বৃহস্পতিবার (৮ নভেম্বর) বেলা পৌনে ১২টার দিকে নাজিমউদ্দিন রোডের কারাগারে স্থাপিত আদালতে তোলা হয়।

বেলা ১১টা ২০ মিনিটে বিএনপি প্রধানকে বিএসএমএমইউ থেকে বের করে কালো রঙের একটি গাড়িতে করে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে নিয়ে যাওয়া হয়। ১১টা ৩৫ মিনিটের দিকে কারাগারে ঢোকে খালেদাকে বহনকারী গাড়িটি।

বুধবার(৭ নভেম্বর) নাজিমুদ্দিন রোডের পুরান ঢাকার কেন্দ্রীয় কারাগারকে আদালত হিসেবে ঘোষণা করে গেজেট প্রকাশ করা হয়। রাষ্ট্রপতির আদেশক্রমে আইন ও বিচার বিভাগের যুগ্ম সচিব বিকাশ কুমার সাহা এই সংক্রান্ত আদেশ জারি করেন। গেজেটে বলা হয় নাইকো দুর্নীতি মামলার বিচার কার্যক্রম চলাকালীন এলাকাটি জনাকীর্ণ থাকে।

নিরাপত্তাজনিত কারণে পুরাতন কেন্দ্রীয় কারাগারের কক্ষটিকে অস্থায়ী আদালত হিসেবে ঘোষণা করা হয়। কানাডীয় প্রতিষ্ঠান নাইকোর সঙ্গে অসচ্ছ চুক্তির মাধ্যমে রাষ্ট্রের প্রায় ১৪ হাজার কোটি টাকা আর্থিক ক্ষতি ও দুর্নীতির অভিযোগে বেগম জিয়াসহ ৫ জনের বিরুদ্ধে ২০০৭ সালের ৯ ডিসেম্বর মামলা করে দুদক।
:
সিলেটভিউ ২৪ডটকম/০৮ নভেম্ভর ২০১৮/এমএইচআর


সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.