Sylhet View 24 PRINT

বিএনপি নেতৃত্বাধীন জোটে যোগ দিল আরো তিনটি দল

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-১১-০৮ ২২:২০:২৩

সিলেটভিউ ডেস্ক :: বৃহস্পতিবার রাতে বাংলাদেশ জাতীয় দল, পিপলস পার্টি অব বাংলাদেশ ও মাইনোরিটি জনতা পার্টি জোটে যুক্ত হয়েছে।

গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে রাতে জোটের বৈঠকের পর এক ব্রিফিংয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, “আজকে সৈয়দ এহসানুল হুদার নেতৃত্বাধীন জাতীয় দল, জননেতা মশিয়ুর রহমান যাদু মিয়ার মেয়ে রিটা রহমানের নেতৃত্বাধীন পিপলস পার্টি অব বাংলাদেশ এবং সুকৃতি কুমার মণ্ডলের নেতৃত্বাধীন মাইনোরিটি জনতা পার্টি আনুষ্ঠানিকভাবে ২০ দলের সাথে যুক্ত হল।”

কামাল হোসেনের নেতৃত্বে জাতীয় ঐক্যফ্রন্টে বিএনপি যোগ দেওয়ার পর জোট থেকে ছেড়েছিল হামদুল্লাহ আল মেহেদি নেতৃত্বাধীন লেবার পার্টি, জেবেল রহমান গানি নেতৃত্বাধীন বাংলাদেশ ন্যাপ, খন্দকার গোলাম মুর্তজা নেতৃত্বাধীন এনডিপি। তবে দল তিনটির একাংশ জোটে রয়ে গেছে।

আর বিএনপির প্রতিষ্ঠাতাকালীন সদস্য জিয়াউর রহমানের সরকারের সিনিয়র মন্ত্রী মশিয়ুর রহমান যাদু মিয়ার মেয়ে রিটা রহমানের নেতৃত্বে পিপলস পার্টি অব বাংলাদেশের (পিপিবি) আত্মপ্রকাশ ঘটে গত ৪ নভেম্বর।

সংবাদ ব্রিফিঙে অলি আহমেদ জোট নেত্রী খালেদা জিয়াকে সকালে বিএসএমএমইউ থেকে মেডিকেল বোর্ডের অনুমোদন ছাড়াই কারাগারে নিয়ে যাওয়ার নিন্দা জানান।

তিনি বলেন, “আমরা মনে করি, বেগম খালেদা জিয়াকে তার চিকিৎসা সম্পূর্ণ না করে একটি নির্জন ও পরিত্যক্ত কারাগারে নিয়ে যাওয়াটা হত্যার ষড়যন্ত্র। আমরা অবিলম্বে তার মুক্তির দাবি জানাচ্ছি।”

অলি জোটে নতুন যোগ দেওয়া তিন দলকে অভিনন্দন জানান।

দীর্ঘদিন ‘নিশ্চুপ’ থাকা এলডিপির চেয়ারম্যান অলি আহমেদ ১০ মাস পর জোটের বৈঠকে অংশ নেন।

গত ৮ ফেব্রুয়ারি জিয়া এতিমখানা ট্রাস্ট মামলায় সাজা নিয়ে খালেদা জিয়া কারাগারে যাওয়ার পর অলি কোনো বৈঠকে অংশ নেনিন।

জোটের বৈঠকে নজরুল ইসলাম খান ছাড়াও জাতীয় পার্টি (কাজী জাফর) মোস্তফা জামাল হায়দার, জামায়াতের আবদুল হালিম, বিজেপির আন্দালিব রহমান পার্থ, খেলাফত মজলিশের মাওলানা মুহাম্মদ ইসহাক, আহমেদ আবদুল কাদের, কল্যাণ পার্টির সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, এলডিপির রেদোয়ান আহমেদ, জাগপার তাসমিয়া প্রধান, এনডিপির ফরিদুজ্জামান ফরহাদ, লেবার পার্টির মোস্তাফিজুর রহমান, মুসলিম লীগের এএইচএম কামরুজ্জামান খান, পিপলস লীগের গরীবে নেওয়াজ, ইসলামিক পাটির আবু তাহের চৌধুরী, ন্যাপ ভাসানীর আজহারুল ইসলাম, ন্যাপের এমএন শাওন সাদেকী, ইসলামী ঐক্যজোটের মাওলানা আবদুল করিম, ডিএলের সাইফুদ্দিন আহমেদ মনি, সাম্যবাদী দলের সাঈদ আহমেদ, জমিয়তে উলামায়ে ইসলামের মাওলানা নুর হোসেইন কাসেমী, মুফতি মুহাম্মদ ওয়াক্কাস, মাওলানা মহিউদ্দিন ইকরাম প্রমুখ অংশ নেন।

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.