আজ শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ইং

কেমিক্যাল গোডাউন নিয়ে আমুকে দোষারোপ দিলীপ বড়ুয়ার

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০২-২৩ ১৮:১৮:৪৩

সিলেটভিউ ডেস্ক :: চকাবাজার এলাকা থেকে কেমিক্যাল গোডাউন না সরানোর বিষয়ে সদ্য সাবেক শিল্পমন্ত্রী আমির হোসেন আমুকে দোষারোপ করেছেন সাবেক শিল্পমন্ত্রী ও ১৪ দলীয় জোটের শরিক সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া।

তিনি বলেছেন, সাবেক শিল্পমন্ত্রী আমির হোসেন আমু যদি গুরুত্বের সঙ্গে নিতেন, তাহলে হয়তো এতদিনে পুরান ঢাকার কেমিক্যাল গোডাউন সরানো সহজ হতো।

শনিবার (২৩ ফেব্রুয়ারি) দুপুরে চকবাজারের চুড়িহাট্টা এলাকা পরিদর্শনে গিয়ে দিলীপ বড়ুয়া এ মন্তব্য করেন।

এসময় তিনি বলেন, ‘আমাদের যিনি শিল্পমন্ত্রী (আমু) ছিলেন, তিনি যদি সিরিয়াসলি নিতেন, তাহলে পুরান ঢাকা থেকে কেমিক্যাল গোডাউন রিলোকেট করা সহজ হতো।’

সাবেক শিল্পমন্ত্রী দিলীপ বড়ুয়া বলেন, ‘কেমিক্যাল বিজনেস রিলোকেট করার জন্য আমি মন্ত্রী থাকাকালে যে সিদ্ধান্ত নিয়েছিলাম, কেমিক্যাল মার্চেন্ট অ্যাসোসিয়েশন এবং বিসিক, তারা মিলে সিদ্ধান্ত নিয়েছিল তারা ঢাকার বাইরে একটি জমিতে স্থানান্তরিত হবে। এটা আমাদের প্রতিজ্ঞা ছিল। কিছু ডিসক্রিট ব্যাপারের কারণে পুরো ব্যাপারটি এগোয়নি।’

দিলীপ বড়ুয়া বলেন, যারা স্টেক হোল্ডার আছেন, তারা সরকারকে বাধ্য করতে পারেনি। ভবনমালিকদেরও দায় আছে। তারা বেশি ভাড়া পাওয়ার জন্য গোডাউন ভাড়া দেন এবং ব্যাপারটি লুকিয়ে রাখেন। রাসায়নিকের মজুতের সনদ দেওয়ার বিষয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয় এবং সিটি করপোরেশনকে আরও কঠোর হওয়া উচিত।

সিলেটভিউ ২৪ডটকম/২৩ ফেব্রুয়ারি ২০১৯/এমএইচআর

সৌজন্যেঃ সময়

শেয়ার করুন

আপনার মতামত দিন