আজ শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ইং

ক্ষমতাসীনরা খুন-খারাবিতে লিপ্ত: মির্জা ফখরুল

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৩-১৯ ১৩:২৩:৫৯

সিলেটভিউ ডেস্ক :: উপজেলা নির্বাচন ভোটারবিহীন হয়েছে দাবি করে  বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দখলদারিত্ব নিয়ে ক্ষমতাসীন দলের লোকেরা নিজেরাই খুনখারাবিতে লিপ্ত হয়েছে।

মঙ্গলবার (১৯ মার্চ) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ দাবি করেন।

বিএনপি মহাসচিব বলেন, গণতন্ত্রহীনতা ও অবাধ, সুষ্ঠু নির্বাচনের অনুপস্থিতির কারণেই নির্বাচন নিয়ে দুর্বৃত্তদের দৌরাত্ম্য বেড়েই চলেছে।  বিনাভোটে স্থানীয় ক্ষমতা দখল করতে তাদের আধিপত্যের লড়াইয়ের জন্যই নির্বাচনে দায়িত্বরত কর্মকর্তা, আইন-শৃঙ্খলা রক্ষাবাহিনীর নারী সদস্যসহ অন্যদের প্রাণ হারাতে হয়েছে।

মির্জা ফখরুল বলেন, দ্বিতীয় দফা উপজেলা নির্বাচনে রাঙ্গামাটি জেলার বাঘাইছড়ি উপজেলায় নির্বাচন শেষে ফলাফল ও সরঞ্জাম নিয়ে ফেরার সময় সোমবার অজ্ঞাত বন্দুকধারীদের ব্রাশ ফায়ারে ৭ জন নিহত ও বেশ কয়েকজন গুরুতর আহত হওয়ার সন্ত্রাসী ঘটনায় আমি তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

‘বর্তমান সরকারের অধীনে কোনো নির্বাচনকে জনগণ বিশ্বাসযোগ্য মনে করে না। এই সরকার জনগণের আস্থা থেকে অনেক দূরে সরে গেছে। বিরোধীদলহীন একদলীয় শাসনই এই সরকারের টিকে থাকার একমাত্র ভরসা। তাই দেশকে বিরোধীদলহীন করার জন্য সরকারি যন্ত্রকে যত্রতত্রভাবে ব্যবহার করছে।’

জনগণের কাছে জবাবদিহিতা নেই বলেই ক্ষমতাসীন নেতারা স্থানীয় ক্ষমতা দখলে প্রতিহিংসার প্রতিযোগিতায় রক্ত খেলা করছেন বলে দাবি করেন বিএনপি মহাসচিব।

তিনি বলেন, ক্ষমতাসীনদের রাজনীতির কর্মসূচিতে হিংসা-বিদ্বেষের কারণে মানুষ হত্যার মতো নারকীয় ঘটনা ঘটছে। উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে জনপদের পর জনপদে রক্ত গঙ্গা বইছে।

নেদারল্যান্ডসের ইউট্রেক্ট শহরে ট্রামে বন্দুকধারীদের গুলিতে হতাহতের ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপি মহাসচিব।

তিনি বলেন,  এই রক্তাক্ত সন্ত্রাসী হামলা কাপুরুষোচিত। অজ্ঞাত বন্দুকধারী সন্ত্রাসীরা মানবজাতি ও সভ্যতার শক্র। দেশে দেশে সন্ত্রাসবাদীদের রক্তাক্ত উত্থান মানবজাতিকে ধ্বংসের মুখে ঠেলে দিচ্ছে। ধর্ম, বর্ণ, জাতি নির্বিশেষে উগ্রবাদীরা তাদের রোগের বিস্তার ঘটাচ্ছে। এদের আক্রমণে অসংখ্য নিরীহ মানুষের প্রাণ অকালে ঝরে যাচ্ছে। এই অপশক্তির বিরুদ্ধে বিশ্বের শান্তিকামী মানুষকে রুখে দাঁড়াতে হবে।
সিলেটভিউ ২৪ডটকম/১৯ মার্চ ২০১৯/এমএইচআর

সৌজন্যেঃ বিডি নিউজ


শেয়ার করুন

আপনার মতামত দিন