আজ শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ইং

বিএনপিনেতা আমিনুল হক আর নেই

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৪-২১ ১৩:০১:২৩

সিলেটভিউ ডেস্ক ::  সাবেক মন্ত্রী ও বিএনপির ভাইস-চেয়ারম্যান ব্যারিস্টার আমিনুল হক মারা গেছেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। তাঁর বয়স হয়েছিল ৭৬ বছর।

বিএনপি চেয়ারপার্সনের মিডিয়া উইং সদস্য শায়রুল কবির খান জানান, আজ রোববার সকাল সাড়ে ১০টায় রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আমিনুল হকের মৃত্যু হয়। তিনি লিভার ক্যান্সারে ভুগছিলেন।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাবেক মন্ত্রী আমিনুল হকের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন। তাঁরা বিএনপিনেতার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান এবং তাঁর রুহের মাগফিরাত কামনা করেন।

শায়রুল কবির খান আরো বলেন, এরই মধ্যে পরিবারের সদস্যদের সঙ্গে আলোচনা করে মরহুমের জানাজার সময় নির্ধারণ করা হচ্ছে। আজ দুপুর দেড়টায় হাইকোর্ট প্রাঙ্গণে, ৪টায় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় এবং বিকেল সাড়ে ৫টায় রাজধানীর নয়াপল্টনের বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আমিনুল হকের জানাজা অনুষ্ঠিত হবে।

এরপর রাতে আমিনুল হকের মরদেহ ইউনাইটেড হাসপাতালের হিমঘরে রাখা হবে। কাল তাঁর মরদেহ নিয়ে যাওয়া হবে রাজশাহীর তানোর উপজেলার নিজ গ্রামের বাড়িতে। সেখানে সবশেষ জানাজা শেষে তাঁকে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে বলে জানিয়েছেন শায়রুল কবির খান।

এর আগে সিঙ্গাপুরের হাসপাতালে এ বিএনপিনেতার চিকিৎসা চলে। গত ১৪ মার্চ এয়ার অ্যাম্বুলেন্স যোগে তাঁকে ঢাকায় এনে ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়। ওইদিন থেকে তাঁকে হাসপাতালে লাইফ সাপোর্টে রাখা হয়েছিল। ব্যারিস্টার আমিনুল হক স্ত্রী, এক মেয়ে, এক ছেলেসহ অনেক আত্মীয়স্বজন ও শুভাকাঙ্ক্ষী রেখে গেছেন।

রাজশাহী-১ আসনের সাবেক সাংসদ আমিনুল হক বিএনপি নেতৃত্বাধীন চারদলীয় জোট সরকারের আমলে ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী ছিলেন।
সিলেটভিউ ২৪ডটকম/২১ এপ্রিল ২০১৯/এমএইচআর

সৌজন্যেঃ এনটিভি

শেয়ার করুন

আপনার মতামত দিন