আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

বিএনপির মুখে বিচারহীনতার সংস্কৃতির কথা শোভা পায় না: কাদের

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৬-২৮ ১৫:১১:১২

সিলেটভিউ ডেস্ক :: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, যে দল দুর্নীতিতে চ্যাম্পিয়ন, যে দলের প্রধান দুর্নীতির কারণে জেলে বন্দী, সেই দলের মুখে বিচারহীনতার সংস্কৃতির কথা শোভা পায় না।

শুক্রবার বেলা ১২টার দিকে ধানমন্ডি আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রিফাত হত্যার ব্যাপারে মন্ত্রী বলেন, এখন পর্যন্ত ৩ জন আসামি গ্রেফতার হয়েছে। সবকিছু রাতারাতি সম্ভব হয় না। যারা অপরাধ করেছে সকলকেই বিচারের আওতায় আনা হবে। অপরাধী অপরাধ করে পালিয়ে থাকার চেষ্টা করবে এটাই স্বাভাবিক। বাকিদের কেউ গ্রেফতার করা হবে।

আওয়ামী লীগের সদস্য নবায়ন ও সদস্য সংগ্রহ অভিযান পরিচালনা সম্পর্কে ওবায়দুল কাদের বলেন, জাতীয় নির্বাচনের মধ্য দিয়ে অনেক নতুন মুখ আওয়ামী লীগে অংশগ্রহণ করেছে। তাদেরকে সদস্য করা হবে।

জামায়াত-বিএনপিকে কি সদস্য করা হবে কিনা এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, জামায়াত-বিএনপিকে সদস্য করার প্রশ্নই আসে না। তবে যাকে সদস্য করা হবে তার ব্যাপারে খতিয়ে দেখা হবে।

তিনি আরও বলেন, জামায়াত-বিএনপি পরিবার অথবা যুদ্ধাপরাধী পরিবারের লোককে সদস্য করা হবে। কারণ ৪৭ বছর পরে এমন বিষয় দেখার যৌক্তিকতা নেই। যাকে সদস্য করা হবে তাকেই খতিয়ে দেখা হবে।

নতুনরা নিয়মতান্ত্রিকভাবে এগিয়ে আসুক আমরা তাদেরকে স্বাগত জানাবো। নতুন ফুল ফুটুক এটা আমরা চাই।

জামায়াত এখন দেশ প্রেমিক দল হিসেবে পরিচয় দিচ্ছে এ ব্যাপারে মন্ত্রী বলেন, জামায়াতের কার্যক্রমের মাধ্যমে দেখা যাবে তারা দেশ প্রেমিক হয়েছে কিনা। আমি হঠাৎ করে বললাম আমি ভালো হয়ে গেলাম এটা তো আর গ্রহণযোগ্য হবে না। তাদের কার্যক্রমে এটা প্রকাশ পাবে।

সম্মেলন সম্পর্কে মন্ত্রী বলেন, তিন বছরের মধ্যে সম্মেলন করার নিয়ম। আমাদের গঠনতন্ত্র অনুযায়ী নিয়ম মেনে কার্যক্রম চলছে এবং এই বছরের মধ্যেই সম্মেলন করা হবে।

ছাত্রলীগের কমিটির ব্যাপারে মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী আমাদের দলের সুপ্রিম। তিনি এ ব্যাপারে চারজনকে দায়িত্ব দিয়েছেন। তাদের তথ্যানুসারে সিদ্ধান্ত গ্রহণ করা হবে। যারা দায়িত্ব পালন করছে তারা এর জবাব দেবে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, আওয়ামী লীগের দফতর সম্পাদক আব্দুল সোবাহান গোলাপ প্রমুখ।

সৌজন্যে- বাংলাদেশ প্রতিদিন


সিলেটভিউ২৪ডটকম/২৮ জুন ২০১৯/ডেস্ক/এসডি

শেয়ার করুন

আপনার মতামত দিন