আজ বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ইং

ট্রেনে হামলায় ৯ জনের ফাঁসির রায়ে জাতি বিস্মিত: ফখরুল

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৭-০৪ ১৬:৪১:৪২

সিলেটভিউ ডেস্ক :: ২৫ বছর আগে তৎকালীন বিরোধীদলীয় নেতা ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী ট্রেনে গুলির ঘটনায় ৯ জনকে ফাঁসির আদেশে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, ‘পাবনায় ট্রেনে হামলার ঘটনায় যে রায় দেয়া হয়েছে, এতে গোটা জাতি বিস্মিত হয়েছে। ১৯৯৪ সালে ট্রেনে দুটি গুলি ছোড়ার ঘটনা ঘটেছে। কে ছুড়েছে, কয়টি ছুড়েছে তার কোনো প্রমাণাদি নেই। অথচ এ মামলায় ৯ জনকে ফাঁসি ও ২৫ জনকে যাবজ্জীবন দেয়া হয়েছে। এ রায়ে আমরা শুধু হতাশ নই, বিক্ষুব্ধ।’

বৃহস্পতিবার রাজধানীর জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) আয়োজিত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে এক চিকিৎসক সমাবেশে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, ট্রেনে হামলার ঘটনায় বিএনপি নেতাদের সাজা দেয়া হয়েছে। কিন্তু ওই দিন আওয়ামী লীগের দুপক্ষের গোলাগুলির ঘটনায় ট্রেনে এ গুলি লাগে। এ রায়ের মাধ্যমে আরেকবার প্রমাণিত হয়েছে- এ দেশে স্বাধীন বিচারব্যবস্থা নেই।

দলীয় চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি দাবি করে তিনি বলেন, এ ধরনের মামলায় সবাই জামিন পান; শুধু খালেদা জিয়া জামিন পান না। এ ধরনের মামলায় জামিন পাওয়ার উদাহরণ আমাদের সামনেই আছে। ব্যারিস্টার মঈনুল হক জামিন পেয়েছেন। মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া জামিন পেয়েছেন। তাই আমরা খালেদা জিয়ার আশু মুক্তি দাবি করছি।

খালেদা জিয়ার সংগ্রামী জীবন নিয়ে বিএনপি মহাসচিব বলেন, দেশনেত্রী খালেদা জিয়া প্রতিটি সময়ে জনগণের অধিকার প্রতিষ্ঠার জন্য কাজ করেছেন। এখনও তিনি তা করে যাচ্ছেন। এখন যে কারাগারে আছেন, এটিও জনগণের অধিকার প্রতিষ্ঠার জন্য। এ দেশের গণতান্ত্রিক আন্দোলনে গণতন্ত্রের জন্য সংগ্রামে তার অবদান অতুলনীয়।

ড্যাবের আহ্বায়ক প্রফেসর ডা. ফরহাদ হালিম ডোনারের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এজেডএম জাহিদ হোসেন, ড্যাবের নবনির্বাচিত সভাপতি হারুন আল রশীদ, মহাসচিব ডা. আবদুস সালাম প্রমুখ।


সৌজন্যে : যুগান্তর

সিলেটভিউ ২৪ডটকম/০৪ জুলাই ২০১৯/গআচ

শেয়ার করুন

আপনার মতামত দিন