আজ বৃহস্পতিবার, ০৪ জুন ২০২০ ইং

সীমারেখা মেনে কূটনীতিকদের বক্তব্য দিতে হাছান মাহমুদের আহ্বান

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১০-১০ ২০:৩৬:২৯

সিলেটভিউ ডেস্ক :: বিদেশি কূটনীতিকদের বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয় নিয়ে উদ্বেগ প্রকাশ না করার আহ্বান জানিয়ে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, আমরা আশা করব বিদেশি কূটনীতিকরা তাদের সীমারেখা মেনেই ভবিষ্যতে বক্তব্য রাখবেন। কূটনৈতিক শিষ্টাচার যেন লঙ্ঘন না হয়, এ বিষয়টি মাথায় রেখে তাদের বক্তব্য দেয়ার অনুরোধ জানাচ্ছি।

তিনি বলেন, বাংলাদেশ প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যাকাণ্ড দেশের অভ্যন্তরীণ বিষয়। এ নিয়ে বিদেশি কূটনীতিকদের কথা বলার কোনো অধিকার নেই।

বৃহস্পতিবার জাতীয় প্রেস ক্লাবে চট্টগ্রাম বিভাগ সাংবাদিক ফোরামের ঢাকা শাখার দ্বিবার্ষিক সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্যে এ সব কথা বলেন তথ্যমন্ত্রী।

হাছান মাহমুদ বলেন, আবরার ফাহাদ হত্যাকাণ্ড নিয়ে কয়েকটি বিদেশি মিশন উদ্বেগ প্রকাশ করেছে। এদের মধ্যে যুক্তরাজ্য অন্যতম। আমার প্রশ্ন, যুক্তরাজ্যে প্রতিবছর স্কুলে গুলিবিদ্ধ হয়ে অসংখ্য শিক্ষার্থী মারা যায়, পাকিস্তানে শিয়া মসজিদে হামলা হয়, অতীতেও বাংলাদেশে অসংখ্য ঘটনা ঘটেছে, তখন তো তারা উদ্বেগ প্রকাশ করতে আসেননি। আমরা আশা করব বিদেশি কূটনীতিকরা তাদের সীমারেখা মেনেই ভবিষ্যতে বক্তব্য রাখবেন।

তথ্যমন্ত্রী ব‌লেন, বু‌য়েট শিক্ষাথী স‌নি হত্যাসহ চট্টগ্রাম বিশ্ব‌বিদ্যাল‌য়ে শিক্ষার্থী হত্যায় জ‌ড়িত ছাত্রদল নেতাদের কি গ্রেফতার করা হয়েছে বিচার করা হয়েছে। বিএনপি তাদের সন্ত্রাসীদের বাঁ‌চি‌য়েছেন। কোনো বিচার ক‌রেননি। প্রধানমন্ত্রী শেখ হা‌সিনা অন্যায়কারী, অপরাধকারী কাউকে ছাড় দেননি। একমাত্র আওয়ামী লীগ সরকারই অপরাধীদের দ্রুত সম‌য়ের ম‌ধ্যে গ্রেফতার করে ‌বিচার করছে।

হাছান মাহমুদ বলেন, আমরা দীর্ঘ ১১ বছর ক্ষমতায় আছি। আমরা জানি আমাদের সংগঠনের মধ্যেই কিছুটা আবর্জনা হয়েছে। তা যেমন পরিষ্কার করেছি, তা অব্যাহত আছে, এবং ভবিষ্যতেও অব্যাহত থাকবে। অপরাধী যেই হোক না কেন, যে দলেরই হোক না কেন তাদেরকে ছাড় দেয়া হবে না।

এ ছাড়াও সম্প্রতি ভারতে গ্যাস রফতানি বিষয়ক সমঝোতা স্মারক প্রসঙ্গে মন্ত্রী বলেন, আমরা শুধু ত্রিপুরায় এলপিজি গ্যাস রফতানি করতে সমঝোতা স্মারক স্বাক্ষর করেছি। তরল গ্যাস আমদানির পর নিজেদের চাহিদা মিটিয়ে তারপর আমরা রফতানি করব। এটি দেশের উন্নয়নের স্বার্থেই। এ ছাড়া ভারত বাংলাদেশকে যে ২০টি বর্ডার গ্রান্ট দিচ্ছে তা এককালীন এবং আমাদের সম্পত্তি। এ নিয়ে উদ্বেগের কিছু নেই।


সৌজন্যে : যুগান্তর
সিলেটভিউ২৪ডটকম/১০ অক্টোবর ২০১৯/জিএসি

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক রাজনীতি খবর

  •   স্বাস্থ্য বিশেষজ্ঞদের মতামত উপেক্ষা করে গণপরিবহন চালু কার স্বার্থে?
  •   'সাধারণ ছুটি প্রত্যাহারের সিদ্ধান্ত আত্মঘাতী'
  •   ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়ানোর আহ্বান মির্জা ফখরুলের
  •   কথার ফুলঝুড়ি আর গলাবাজি ছাড়া বিএনপি দেশকে কি দিতে পেরেছে: কাদের
  •   'স্বার্থান্বেষী মহল সরকারের বিরুদ্ধে তথ্য লুকোচুরির উদ্দেশ্যমূলক অপপ্রচার করছে'
  •   করোনা পরিস্থিতিতে একমাত্র ভরসাস্থল শেখ হাসিনা: হানিফ
  •   আমি কোনো ফেসবুক অ্যাকাউন্ট খুলিনি: মির্জা ফখরুল
  •   প্রধানমন্ত্রীর নথি জালিয়াতি: ছাত্রলীগ সহসভাপতি মুমিন স্থায়ী বহিষ্কার
  •   গণমাধ্যমই বিএনপিকে বাঁচিয়ে রেখেছে: কাদের
  •   সমালোচনার ভাইরাসে আক্রান্ত বিএনপি: ওবায়দুল কাদের