আজ শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ইং

কিশোরগঞ্জে বিএনপির দু'গ্রুপের সংঘর্ষে আহত ২০

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১০-২৬ ১৯:১৭:৩৬

সিলেটভিউ ডেস্ক :: কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় পৌর শাখার আহ্বায়ক কমিটি গঠনকে কেন্দ্র করে বিএনপির দুই গ্রুপের অস্ত্রধারী নেতাকর্মীদের মুখোমুখি সংঘর্ষে ২০ নেতাকর্মী আহত হয়েছেন।

শনিবার উপজেলার পাকুন্দিয়া বাজারে এ সংঘর্ষের ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে বাজার এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

দলীয় সূত্রে জানা গেছে, বুধবার কিশোরগঞ্জ জেলা বিএনপির সভাপতি মো. শরীফুল আলম ও সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম স্বাক্ষরিত ১০১ সদস্যবিশিষ্ট পাকুন্দিয়া পৌর আহ্বায়ক কমিটির অনুমোদন দেয়া হয়। ১০১ সদস্যবিশিষ্ট এ কমিটিতে এসএম মিনহাজ উদ্দিনকে আহ্বায়ক, শরীফুল ইসলাম সুজনকে প্রথম যুগ্ম-আহ্বায়ক করা হয়।

এই কমিটির প্রতিবাদে শুক্রবার সন্ধ্যায় গত কমিটির পদবঞ্চিত বিক্ষুব্ধ নেতাকর্মীরা পাকুন্দিয়া বাজারে মিছিল বের করার চেষ্টা করে। কিন্তু বর্তমান কমিটির বাধার মুখে তা পণ্ড হয়ে যায়।

আজ শনিবার সকাল সাড়ে ১১টার দিকে পৌর বিএনপির আহ্বায়ক এসএম মিনহাজ উদ্দিনের নেতৃত্বে একটি আনন্দ মিছিল বের করার প্রস্তুতি চলছিল।

এ সময় গত কমিটির পদবঞ্চিতরা প্রতিবাদ মিছিল বের করে। মিছিলটি বাজার প্রদক্ষিণ করে যাওয়ার সময় মিছিল থেকে বর্তমান কমিটির নেতাকর্মীদের ওপর অতর্কিত হামলা চালায় বিক্ষুব্ধরা। এতে দুই পক্ষের নেতাকর্মীদের মধ্যে ভয়াবহ সংঘর্ষের সূত্রপাত হয়। প্রায় ঘণ্টাব্যাপী চলা এ ধাওয়া-পাল্টা ধাওয়া এবং সংঘর্ষে প্রায় ২০ নেতাকর্মী আহত হন। উভয়পক্ষের নেতাকর্মীরা রামদা, কিরিচ ইত্যাদি দেশীয় অস্ত্র নিয়ে এ সংঘর্ষে জড়িয়ে পড়ে।

পৌর বিএনপির আহ্বায়ক এসএম মিনহাজ উদ্দিন বলেন, আমরা বাজারে একটি আনন্দ মিছিল বের করার প্রস্তুতি নিচ্ছিলাম। এ সময় উপজেলা বিএনপির সদস্য সচিব ভিপি কামালের নেতৃত্বে আমার নেতাকর্মীদের ওপর হামলা চালায়। এ হামলায় আমাদের ১৫ জন নেতাকর্মী আহত হয়েছেন।

পাকুন্দিয়া থানার ওসি মো. মফিজুর রহমান গণমাধ্যমকে জানান, আমরা শুনেছি বাজারে বিএনপির দুই গ্রুপের সংঘর্ষের ঘটনা ঘটেছে। খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি। বর্তমানে বাজারের পরিস্থিতি স্বাভাবিক আছে।


সৌজন্যে : যুগান্তর
সিলেটভিউ২৪ডটকম/২৬ অক্টোবর ২০১৯/জিএসি

@

শেয়ার করুন

আপনার মতামত দিন