আজ শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ইং

বিতর্কিতদের দিয়ে দল ভারির দরকার নেই: ওবায়দুল কাদের

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১১-১০ ১৭:৫৫:০৭

সিলেটভিউ ডেস্ক :: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আওয়ামী লীগে বিতর্কিত ও খারাপ ব্যক্তিরা থাকলে তাদের বাদ দিতে হবে। তাদেরকে দিয়ে আমাদের দলভারি করার দরকার নেই।

রোববার বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের নেতাদের সঙ্গে কেন্দ্রীয় নেতাদের মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, আওয়ামী লীগ অনেক বড় দল। দলের ভেতরে নেতৃত্বের জন্য প্রতিযোগিতা থাকবেই। কিন্তু নেত্রীর (শেখ হাসিনার) আহ্বানে সাড়া দিয়ে, তার প্রতি শ্রদ্ধা জানিয়ে আমরা দলের মধ্যে যদি কোনো সমস্যা থাকে তা সমাধান করব। প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি শ্রদ্ধা জানিয়ে শুদ্ধি অভিযানের সঙ্গে অসামঞ্জস্যপূর্ণ বিতর্কিত ব্যক্তিদের দল থেকে বাদ দিতে হবে।

তিনি বলেন, দল করতে হলে নিয়ম মানতেই হবে। নিয়মের বাইরে গেলে সে যেই হোক, তাকে ক্ষমা করা হবে না। নেত্রীর নির্দেশ মতো সবাইকে চলতে হবে।

বাবরি মসজিদ প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, এটা ভারতের উচ্চ আদালতের রায়। এটা তাদের দেশের অভ্যন্তরীণ বিষয়। কোনো দেশের অভ্যন্তরীণ বিষয়ে নাক গলানোর প্রয়োজন আছে বলে আমরা মনে করি না।

‘ঘূর্ণিঝড় মোকাবিলায় সরকার ব্যর্থ’—বিএনপি নেতাদের এমন অভিযোগের জবাবে সড়ক পরিবহন মন্ত্রী বলেন, ঘূর্ণিঝড় আঘাতই করলই না। আমাদের এই ভুখন্ডে আসার আগে দুর্বল হয়ে গেছে, এটা মিডিয়ার খবর। অথচ এর মধ্যেই বিএনপি মহাসচিব মির্জা ফখরুল আলমগীর বলে দিয়েছেন সরকার ব্যর্থ।

মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এবং কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম। এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক ও নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক রোকেয়া সুলতানা, উপ-দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া, সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল লতিফ বিশ্বাসসহ জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ।


সৌজন্যে : যুগান্তর
সিলেটভিউ২৪ডটকম/১০ নভেম্বর ২০১৯/জিএসি

শেয়ার করুন

আপনার মতামত দিন