আজ বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ইং

অনুসন্ধান চলছে, আ’লীগের এমপিও আছেন: কাদের

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১২-০৪ ১৭:১০:০৩

সিলেটভিউ ডেস্ক :: সন্ত্রাস-মাদক ও দুর্নীতিবিরোধী অভিযান অব্যাহত আছে বলে জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, অনুসন্ধান চলছে, সময়মতো দেখতে পাবেন।

বুধবার সচিবালয়ে সমসাময়িক বিভিন্ন ইস্যুতে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, এখনও ব্যাংক হিসাব তলব, দুদকের মামলা দেয়া, চার্জশিট দেয়াসহ সব প্রক্রিয়া চলমান আছে। এখানে শুধু সরকারের আমলা নয়, আমাদের (আওয়ামী লীগের) এমপিও আছেন।

কিছু সচিব ও পুলিশ কর্মকর্তার দুর্নীতির অভিযোগ প্রসঙ্গে জানতে চাইলে কাদের আবারও বলেন, অনুসন্ধান চলছে, সময়মতো খবর পাবেন। দুদককে বলা আছে, যেখানে দুর্নীতি সেখানে ব্যবস্থা নেবেন, সরকার কোনো হস্তক্ষেপ করবে না।

‘অভিযানের সার্বিক প্রক্রিয়া চলমান আছে, সময়মতো আরও দেখতে পাবেন’-যোগ করেন ওবায়দুল কাদের।

রেলপথ, বাণিজ্য ও পররাষ্ট্রমন্ত্রীর কাজের ‘পারফরম্যান্স ভালো নয়’, এমন গুঞ্জন প্রসঙ্গে কাদের বলেন, মন্ত্রীর পারফরম্যান্স মূল্যায়নের দায়িত্ব মন্ত্রিসভার নয়; একজন মন্ত্রীকে রাখা বা না রাখা নিরঙ্কুশভাবে প্রধানমন্ত্রীর এখতিয়ার। এ ব্যাপারে আমার পক্ষে মন্তব্য করা সম্ভব নয়।

নিত্যপণ্যের দাম অস্বাভাবিক এ বিষয়ে জানতে চাইলে সেতুমন্ত্রী বলেন, বাজার কিছুটা অস্থিতিশীল হয়েছে সেটি অস্বীকার করার কিছু নেই। যেটুকু কন্ট্রোল নেই ,সেটুকু কন্ট্রোলে আনার সর্বাত্মক চেষ্টা সরকার চালাচ্ছে।

পেঁয়াজের দাম না কমার কারণ জানতে চাইলে তিনি বলেন, দেখুন মানুষের ক্রয়ক্ষমতা কি দুর্বল? ক্রয় করতে পারছে না? কোনো একটা ভোগ্যপণ্য বাজারে ঘাটতি আছে, সে জন্য এমনকি দুর্ভিক্ষের কোনো পদধ্বনি আছে?

‘তাই বলে তো ২৫ টাকা কেজি পেঁয়াজের দাম ২৫০ টাকা হতে পারে না’ সাংবাদিকদের এমন প্রশ্নে কাদের বলেন, হ্যাঁ তা হতে পারে না। অবশ্যই এটা হওয়া অস্বাভাবিক। একটা অবস্থার সৃষ্টি হয়েছে স্বাভাবিক হতে হয়তো কিছু সময় লাগবে।

সৌজন্যে :: যুগান্তর
সিলেটভিউ২৪ডটকম/৪ ডিসেম্বর ২০১৯/জিএসি

শেয়ার করুন

আপনার মতামত দিন