আজ শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ইং

২৬ লাখ টাকা ছিনতাই: সাতক্ষীরায় ছাত্রলীগের সাধারণ সম্পাদক বহিষ্কার

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১২-০৪ ১৭:৫২:০৭

সিলেটভিউ ডেস্ক :: ২৬ লাখ টাকা ছিনতাইসহ শৃঙ্খলা ও গঠণতন্ত্রবিরোধী কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে সাতক্ষীরা জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সৈয়দ সাদিকুর রহমানকে সাময়িকভাবে বহিষ্কার করেছে কেন্দ্রীয় কমিটি। একই সঙ্গে মেয়াদোত্তীর্ণ হওয়ায় সাতক্ষীরা জেলা কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে।

কেন্দ্রীয় ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান জয় ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে বুধবার এ কথা জানানো হয়।

এতে আরও বলা হয়, সৈয়দ সাদিকুর রহমান শৃঙ্খলা ও গঠণতন্ত্রবিরোধী কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে তাকে সাময়িকভাবে বহিষ্কার করা হলো।

অন্যদিকে মেয়াদোত্তীর্ণ হওয়ায় রেজাউল ইসলাম রেজা-সৈয়দ সাদিকুর রহমান নেতৃত্বাধীন জেলা ছাত্রলীগ কমিটি বিলুপ্ত ঘোষণা করা হলো। ২০১৭ সালের ২৭ নভেম্বর এ কমিটি গঠিত হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, যারা নতুন কমিটিতে আসতে চান, তাদের আগামী ১৮ ডিসেম্বরের মধ্যে কেন্দ্রীয় সেলে জীবনবৃত্তান্ত পাঠানোর অনুরোধ জানানো হয়েছে।

উল্লেখ্য, গত ৩১ অক্টোবর সাতক্ষীরার কালীগঞ্জের পাওখালীতে গুলি করে বিকাশ এজেন্টের ২৬ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনা ঘটে।

এ ঘটনায় জড়িত সাইফুল ইসলাম ও মামুনুর রহমান দ্বীপ নামে দুই যুবককে গ্রেফতার করে পুলিশ। তাদের স্বীকারোক্তিতে বলা হয়, ২৬ লাখ টাকা ছিনতাইয়ের মাস্টারমাইন্ড জেলা ছাত্রলীগ সম্পাদক সৈয়দ সাদিকুর রহমান। তার পরিকল্পনা অনুযায়ী এই ছিনতাইয়ের ঘটনা ঘটেছে।

ছিনতাইয়ের ২৬ লাখ টাকার ২২ লাখ সাদিকুর নিজেই হাতিয়ে নেয়। ২৯ নভেম্বর গভীর রাতে পুলিশ সাইফুল ও দ্বীপকে নিয়ে শহরের অদূরে কামাননগরে অন্য সহযোগীদের ধরতে গেলে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হন সন্ত্রাসী সাইফুল ও দ্বীপ।

পুলিশ এই ছিনতাই চক্রের সাতজনকে গ্রেফতার করেছে। তাদের মধ্যে আজিজুর ও সামি হাসান নামে দুই সন্ত্রাসীকে আদালতের মাধ্যমে জেলাহাজতে পাঠানো হয়। সাতক্ষীরার পুলিশ সুপার মো. মোস্তাফিজুর রহমান জানান, সৈয়দ সাদিকুরের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা হয়েছে। তার বাহিনীর দুই ক্যাডারের কাছ থেকে উদ্ধার করা হয়েছে তিনটি অস্ত্র।

পুলিশ জানায়, বেআইনি অস্ত্রধারী সৈয়দ সাদিকুর এখন পলাতক। তার বিরুদ্ধে সন্ত্রাস, অপহরণ, দখলবাজি, চাঁদাবাজিসহ বিভিন্ন অভিযোগ রয়েছে। এ ঘটনায় জেলাব্যাপী তোলপাড় চলছে।

সৌজন্যে :: যুগান্তর
সিলেটভিউ২৪ডটকম/৪ ডিসেম্বর ২০১৯/জিএসি

শেয়ার করুন

আপনার মতামত দিন