আজ মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ ইং

আওয়ামী লীগ সমাজটাকে নষ্ট করে দিয়েছে: মির্জা ফখরুল

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০১-১৪ ১৭:৫৩:৪৫

সিলেটভিউ ডেস্ক :: ক্ষমতাসীন দল আওয়ামী লীগ সমাজটাকে নষ্ট করে দিয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, তারা আমাদের সমাজটাকে নষ্ট করে দিয়েছে। আমাদের সন্তানদের ভবিষ্যৎকে নষ্ট করে দিয়েছে। এমন একটা সমাজ তারা তৈরি করেছে, যে সমাজে মানুষ হতে পারবে না। আজ তারা যেটা করছে, সেটা মানবতার বিরুদ্ধে অপরাধ।’

‘গুম, হত্যার শিকার ও পঙ্গু হওয়া’ নেতাকর্মীদের পরিবারের সদস্যদের শিক্ষাবৃত্তি প্রদানে মঙ্গলবার রাজধানীর গুলশানে বিএনপির চেয়ারপার্সনের রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে মির্জা ফখরুল এসব কথা বলেন।

বাংলাদেশ জাতীয়তাবাদী হেল্প সেল আয়োজিত অনুষ্ঠানে মির্জা ফখরুল আরও করেন, একদলীয় শাসনব্যবস্থা ও ক্ষমতাকে চিরস্থায়ী করার জন্য প্রথমে সরকার সংবিধান সংশোধন করেছে। মুক্তিযুদ্ধে মূল চেতনাকে ধ্বংস করে দিয়েছে। গণতন্ত্রকে কবর দিয়েছে। রাষ্ট্রের সব যন্ত্রকে ব্যবহার করছে তারা। এর বিরুদ্ধে যারা প্রতিবাদ করেছে, তারা অনেকেই নেই। তাদের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তুলে নিয়ে গেছে। কাউকে হত্যা করা হয়েছে। অথবা কারাগারে পাঠানো হয়েছে। গোটা দেশকে নির্যাতনের কারখানা তৈরি করেছে।

ঢাকার দুটি সিটি নির্বাচন প্রসঙ্গে মির্জা ফখরুল বলেন, যাঁদের নৈতিকতা নেই, তাঁদের এই নির্বাচনে দায়িত্ব দেওয়া হয়েছে। তিনি ইভিএমেরও সমালোচনা করেন।

ঢাকার দুই সিটির ভোটে ইভিএম ব্যবহারের বিরোধিতা করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আমরা এর বিরেধিতা করেছি। আমরা বলেছি যে, ইভিএম দিয়ে কখনোই মানুষের যে রায়, তার প্রতিফলন হবে না।

এছাড়া গতকাল সোমবার অনুষ্ঠিত চট্টগ্রাম-৮ আসনের উপনির্বাচনে ভোটারদের ভোটকেন্দ্রে যেতে দেওয়া হয়নি বলেও অভিযোগ করেন মির্জা ফখরুল।

সৌজন্যে :: বিডি প্রতিদিন
সিলেটভিউ২৪ডটকম/১৪ জানুয়ারি ২০২০/জিএসি

শেয়ার করুন

আপনার মতামত দিন