আজ বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ইং

'ফখরুল সাহেব মার্জিত মানুষ, কেবল বিএনপির পক্ষে মিথ্যা বলেন'

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২১-০৩-০৩ ১৯:৫০:৩৮

সিলেটভিউ ডেস্ক :: ‘দলাদলি করেছি, বিভক্ত হয়েছি, দেশটাকে গড়তে পারিনি’ বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এ বক্তব্যের কঠোর সমালোচনা করে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, দেখলাম মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাহেব একটা কথা বলেছেন, ৫০ বছরে আমরা শুধু দলাদলি করেছি দেশ আগাইনি। আমি মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাহেবকে বলবো, আজকে যে দেশ এতদূর এগিয়ে গেছে, এটা অনুধাবন করতে পারলেন না। আপনি একজন শিক্ষিত মানুষ, ঢাকা কলেজে পড়াতেন। আপনি একজন মার্জিত মানুষও বটে। যদিও বিএনপির পক্ষে কথা বলতে গিয়ে অহরহ মিথ্যা কথা বলেন।

আজ বুধবার জাতীয় প্রেস ক্লাবে একুশে পদকপ্রাপ্ত দেশবরেণ্য সাংস্কৃতিক ব্যক্তিত্ব এটিএম শামসুজ্জামানের শোক সভায় তিনি এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, দেশ এতো এগিয়ে গেলো, স্বল্পোন্নত দেশ থেকে মধ্যম আয়ের দেশ হলো, জাতিসংঘ সে সার্টিফিকেট দিয়েছে। খাদ্য ঘাটতির দেশ থেকে খাদ্য উদ্ধৃত্তের দেশে রূপান্তরিত হলো, সাতশো ডলার মাথা পিছুর আয় থেকে ২০০৮ সালের, এখন ২০৬৯ ডলারে উন্নত হলো, ভারত ও পাকিস্তান থেকে আমাদের মাথাপিছু আয় অনেক বেশি। এবং রিজার্ভ ৪৪ মিলিয়ন ডলার। যেটি পাকিস্তানের তিন গুণ। এই তথ্যগুলো আপনার কাছে নেই। আমি খুব অবাক হচ্ছি।

মন্ত্রী বলেন, বিএনপি যদি দলাদলি আর নেতিবাচক রাজনীতি না করতো, বাংলাদেশ যে আজকে অনেক দূর এগিয়ে গেছে, তারচেয়ে অনেক দূর এগিয়ে যেতে পারতো। যদি এ নেতিবাচক রাজনীতি না থাকতো। জঙ্গি আশ্রয়ী, স্বাধীনতা বিরোধীদের প্রশ্রয় দেয়ার রাজনীতি যদি না হতো দেশ আরও বহু দূর এগিয়ে যেত। মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাহেব আপনারা দলাদলি করেছেন। শুধু দলাদলি করেছেন তা নয়, প্রচন্ডভাবে নেতিবাচক রাজনীতিও করেছেন। আমাদের দেশে নেতিবাচক রাজনীতি, উন্নয়ন অগ্রগতির ক্ষেত্রে অন্তরায়।

সংগঠনের উপদেষ্টা লায়ন চিত্ত রঞ্জন দাসের সভাপতিত্বে শোক সভায় আরও রাখেন তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান, আওয়ামী লীগের উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন, কণ্ঠশিল্পী রফিকুল আলম, যুবলীগ নেতা মানিক লাল ঘোষ, নাট্য চলচ্চিত্র অঙ্গের শিল্পীরা। অনুষ্ঠান পরিচালনা করেন বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা।



সিলেটভিউ২৪ডটকম/ কালের কণ্ঠ /জিএসি-০৯

শেয়ার করুন

আপনার মতামত দিন