আজ বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ইং

আদালতে খালেদা জিয়া

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৭-০১-০৫ ১২:২৮:৩৬

জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতির দুই মামলায় হাজিরা দিতে বিশেষ জজ আদালত-৩ হাজির হয়েছেন সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

বৃহস্পতিবার সকাল ১০টা ২০ মিনিটে গুলশানের বাসা থেকে বের হন তিনি। বেলা সাড়ে ১১টার দিকে পুরান ঢাকার বকশীবাজারে আলিয়া মাদ্রাসাসংলগ্ন মাঠে স্থাপিত বিশেষ জজ আদালত-৩ এর অস্থায়ী এজলাসে হাজির হন তিনি।

গত ১ ডিসেম্বর আত্মপক্ষ সমর্থনের লিখিত বক্তব্যের আংশিক পড়ে শোনান খালেদা জিয়া। পরবর্তীতে ১৫ ডিসেম্বর আত্মপক্ষ সমর্থনে বাকি বক্তব্য দিতে সময় ধার্য করা হয়। কিন্তু ধার্য তারিখে আদালতে হাজির না হয়ে আইনজীবীদের মাধ্যমে সময় আবেদন করেন তিনি। আবেদন মঞ্জুর করে ২২ ডিসেম্বর খালেদাকে আদালতে হাজির হওয়ার নির্দেশ দেন। ২২ ডিসেম্বর আদালতে হাজির হলে ৫ জানুয়ারি হাজিরার পরবর্তী দিন ঠিক করেন বিচারক আবু আহমেদ জমাদার।

অন্যদিকে গত ১ ডিসেম্বর চ্যারিটেবল মামলার রাষ্ট্রপক্ষের ৩২ জন সাক্ষীর সাক্ষ্য বাতিল করে আবার নেওয়ার জন্য আদালতে আবেদন করেছিলাম। কিন্তু শুনানি শেষে আবেদনটি খারিজ করে দেওয়া হয়। এই খারিজ আদেশের বিরুদ্ধে ৬ ডিসেম্বর খালেদা জিয়া হাইকোর্টে একটি রিভিশন আবেদন করেন। উচ্চ আদালতে ওই আবেদন শুনানির অপেক্ষায় রয়েছে। ওইদিন বিচারক জানিয়েছিলেন, খালেদা জিয়া আজ আদালতে না এলে তার জামিন বাতিল হবে।

শেয়ার করুন

আপনার মতামত দিন