আজ বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ইং

শেখ হাসিনার নেতৃত্বে আজ বঙ্গভবনে যাচ্ছে আ. লীগ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৭-০১-১১ ১১:৫৯:০৪

নির্বাচন কমিশন (ইসি) পুনর্গঠন বিষয়ে রাষ্ট্রপতির সঙ্গে সংলাপে যোগ দিতে দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গভবনে যাবে আওয়ামী লীগের প্রতিনিধিদল। আজ বুধবার বিকেল ৪টায় বঙ্গভবনের দরবার হলে এই আলোচনা অনুষ্ঠিত হওয়ার সময় নির্ধারিত রয়েছে।

গতকাল মঙ্গলবার রাষ্ট্রপতির কার্যালয়ের প্রেস সচিব মো. জয়নাল আবেদীন সংবাদমাধ্যমকে জানান, রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের আহ্বানে সংলাপে যোগ দেবে শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগের ১৯ সদস্যের একটি প্রতিনিধিদল।

বার্তা সংস্থা বাসস জানিয়েছে, প্রতিনিধিদলে রয়েছেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, উপদেষ্টা কাউন্সিলের সদস্য আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, সুরঞ্জিত সেনগুপ্ত, আবুল মাল আবদুল মুহিত, ইউসুফ হোসেন হুমায়ন ও মোহাম্মদ জমির; সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম, মোহাম্মদ নাসিম, মতিয়া চৌধুরী, সাহারা খাতুন ও সৈয়দ আশরাফুল ইসলাম; যুগ্ম সম্পাদক ডা. দীপু মনি ও জাহাঙ্গীর কবির নানক, আইনবিষয়ক সম্পাদক আবদুল মতিন খসরু, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ এবং আইনমন্ত্রী আনিসুল হক।

কাজী রকিবউদ্দীন আহমদের নেতৃত্বাধীন বর্তমান নির্বাচন কমিশনের মেয়াদ আগামী ফেব্রুয়ারি মাসে শেষ হয়ে যাওয়ায় নতুন ইসি গঠনের জন্য রাষ্ট্রপতি নিবন্ধিত রাজনৈতিক দলগুলোর সঙ্গে আনুষ্ঠানিক আলোচনার উদ্যোগ নেন। এর অংশ হিসেবে আজ ক্ষমতাসীন রাজনৈতিক দল বাংলাদেশ আওয়ামী লীগের সঙ্গে বৈঠক করবেন।

গত ১৮ ডিসেম্বর বিএনপির সঙ্গে বৈঠকের মধ্য দিয়ে এ আলোচনা শুরু হয়। রাষ্ট্রপতি এ পর্যন্ত ২২টি রাজনৈতিক দলের সঙ্গে আলাদাভাবে বৈঠক করেছেন। আজ আওয়ামী লীগের সঙ্গে বৈঠকের মধ্য দিয়ে রাষ্ট্রপতির এই আলোচনার সমাপ্তি ঘটবে বলে ধারণা করা হচ্ছে।

এর আগে গত বছরের ১৮ নভেম্বর বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া ইসি গঠনের লক্ষ্যে ১৩ দফা প্রস্তাব দেন। তিনি বিভিন্ন সময় জাতীয় সংসদে প্রতিনিধিত্বকারী ও নিবন্ধিত রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলোচনারও আহ্বান জানান।

শেয়ার করুন

আপনার মতামত দিন