আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

ঢাকা সিটিকে ‘জিয়া সিটি’ করবে বিএনপি!

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৭-০১-১১ ১৭:৩০:৫২

সিলেটভিউ ডেস্ক ::  রাজধানী ঢাকার নাম পরিবর্তন করে  ‘জিয়া সিটি’ করা হবে বলে জানিয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু। পাশাপাশি গোপালগঞ্জের নাম পরিবর্তন করে মুজিবনগর করা হবে বলেও ঘোষণা দিয়েছেন তিনি।

বুধবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে  ‘ষড়যন্ত্র ও ওয়ান ইলাভেনের সরকার’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। ডেমোক্রেটিক মুভমেন্ট নামের একটি সংগঠন আলোচনার সভার আয়োজন করে।

দুদু বলেন, আপনারা (ক্ষমমতাসীন আওয়ামী লীগ সরকার) পিরোজপুর জেলার জিয়ানগর উপজেলার নাম পরিবর্তন করে ইন্দুরকানী করেছেন। ইন্দুরকানী কি জিয়াউর রহমানের চেয়ে বেশি সন্মানিত ব্যক্তি। আপনারা গোপালগঞ্জের নাম পরিবর্তন করে মুজিবনগর করছেন না কেন?

তিনি বলেন, বিএনপি ক্ষমতায় আসলে গোপালগঞ্জের নাম পরিবর্তন করে মুজিবনগর করবো। তবে আপনাদের সাথে আলোচনা করেই করবো। কারণ গোপালের চেয়ে মুজিবুর রহমান অনেক সন্মিনিত ব্যাক্তি।

বিএনপির এই নেতা বলেন, আপনারা শেখ মুজিবুর রহমানকে জাতির জনক বলেন, বঙ্গবন্ধু বলেন। অথচ তার জন্মস্থানের নাম রাখলেন গোপালের নামে। গোপালগঞ্জের নাম পরিবর্তন করে মুজিবনগর করার জন্য আপনাদেরকে আমরা প্রস্তাব দেব। আলোচনা করে নাম পরিবর্তন করবো।

এ সময় ঢাকার নাম পরিবর্তন করে জিয়া সিটি করা হবে জানিয়ে তিনি বলেন,  ইন্দুরকানী কি  জিয়াউর রহমান থেকে বড়। আপনাদের এত ছোট মন মানুষিকতা কেন। যেসব স্থানে জিয়াউর রহমানের নাম মুছে ফেলা হয়েছে বিএনপি ক্ষমতায় আসলে এসব নাম যথাযথভাবে প্রতিস্থাপন করা হবে।

জিয়াকে খাটো করলে স্বাধীনতাকে খাটো করা হবে উল্লেখ করে ছাত্রদলের সাবেক এই সভাপতি বলেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান শেখ মুজিবের মাজার জিয়ারত করেছেন। শেখ মুজিবকে বিএনপি কখনে ছোট করে দেখে না। যথাযথ মর্যাদা দেয়।  জিয়াকে ছোট করেন এটা ঠিক না।

সরকারের প্রতি আহ্বান জানিয়ে বিএনপির এই নেতা বলেন, পুলিশ না রেখে আপনাদের মন্ত্রীরা রাস্তায় নামেন তো। এমন পরিস্থিতিতে আ. লীগ নামে রাস্তায় কাউকে পাওয়া যাবে না। পুলিশ না থাকলে কি হয় আপনারাও জানেন। কাল বিএনপি ক্ষমতা অসলে কি হবে আপনারাও জানেন।

মঙ্গলবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্যের প্রসঙ্গে শামসুজ্জামান দুদু বলেন, আপনি বলেছেন আগুন যারা দিয়েছে তাদের বিচার হবে গণআদালতে। এই বক্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ দিবো।  গণআদালত মানে স্বচ্চ নির্বাচন, ওখানে বিচার হবে। আমরা সঠিক নাকি আপনারা সঠিক।

আয়োজন সংগঠনের শাহাদাত হোসেন সেলিমের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদালয়ের সাবেক উপাচার্য এমাজ উদ্দিন আহমেদ।

সিলেটভিউ২৪ডটকম/১১ জানুয়ারি ২০১৭/ডেস্ক/এসডি

শেয়ার করুন

আপনার মতামত দিন