আজ বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ইং

‘খালেদা দুর্গত মানুষের জন্য মায়াকান্না করছেন’

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৭-০৬-১৭ ১২:২২:৩৩

সিলেটভিউ ডেস্ক ::   সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, তিন পার্বত্য জেলায় পাহাড় ধসের ঘটনা নিয়ে শেখ হাসিনার প্রতি খালেদা জিয়ার বক্তব্য অন্ধ আক্রোশের কুরুচিপূর্ণ বহিঃপ্রকাশ। প্রাকৃতিক বিপর্যয়ের এ ঘটনার পর বিএনপি নেত্রী বেগম জিয়া পার্বত্য এলাকায় না গিয়ে ঢাকায় বসে প্রেসব্রিফিং করে দুর্গত মানুষের জন্য মায়াকান্না করছেন। মন্ত্রী বলেন, সরকার পার্বত্য এলাকায় পুরোদমে উদ্ধার ও ত্রাণ তৎপরতা চালাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সুইডেনে থেকেও পুরো ঘটনার তদারকি করছেন এবং দুর্গতদের পাশে দাঁড়ানোর জন্য সংশ্লিষ্ট সকলকে নির্দেশনা প্রদানসহ প্রয়োজনীয় ব্যবস্থা নিয়েছেন।

শুক্রবার সকালে কুমিল্লার দাউদকান্দি ‘মেঘনা-গোমতী সেতু টোলপ্লাজা অনলাইন ওয়েববেইজড এক্সেল লোড ওয়েয়িং স্কেল সিস্টেম বর্ধিতকরণ’ প্রকল্প উদ্বোধনের পর সাংবাদিকদের সাথে আলাপকালে সেতুমন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, বেগম জিয়া ও তার দল কি উপকূলে দুর্গত এলাকায় গেছেন? তারা কি হাওরে দুর্গতদের পাশে গেছেন? বিএনপি নেত্রী খালেদা জিয়া দেশে অবস্থান করলেও তিনি বা তাঁর দলের নেতারা দুর্গতদের কোনো প্রকার খোঁজখবর নেননি, অথচ প্রধানমন্ত্রী শেখ হাসিনা সুইডেনে অবস্থান করলেও এই তথ্য প্রযুক্তির যুগে তিনি সেখান থেকে ক্ষতিগ্রস্ত এলাকার খোঁজখবর রাখছেন এবং প্রতিদিনের ত্রাণ তৎপরতা মনিটরিং করছেন। প্রধানমন্ত্রীর মুখ্যসচিবের নেতৃত্বে একটি টিম সার্বক্ষণিক দায়িত্ব পালন করছে এবং আমাদের সেনাবাহিনী উদ্ধার তৎপরতায় প্রাণপণ চেষ্টা চালাচ্ছে।

মন্ত্রী আরও বলেন, আগামী ঈদে ঘরমুখো যাত্রীদের যাতে কোনো প্রকার যানজটে পড়তে না হয় সেজন্য ঢাকা-চট্টগ্রাম মহাসড়কসহ দেশের প্রধান প্রধান সড়কগুলোতে বিশেষ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। দাউদকান্দি টোলপ্লাজার টোল আদায় এবং ওজন স্কেলে দায়িত্বরত টোল আদায়কারী প্রতিষ্ঠান সিএনএফ এর দুর্নীতির অভিযোগের পরিপ্রেক্ষিতে মন্ত্রী ওই প্রতিষ্ঠানকে সতর্ক করেন এবং পরে দুর্নীতির অভিযোগ হলে তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেন।

এসময় সওজের ঢাকা জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী আবদুস সবুর, কুমিল্লা জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো. শাহাবুদ্দিন খান, দাউদকান্দি উপজেলা চেয়ারম্যান মেজর (অব.) মোহাম্মদ আলী, দাউদকান্দি পৌর মেয়র নাঈম ইউসুফ সেইন, দাউদকান্দি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আল-আমিন, দাউদকান্দি মডেল থানার ওসি মিজানুর রহমানসহ স্থানীয় উপজেলা ও পুলিশ প্রশাসন এবং আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
 
সিলেটভিউ২৪ডটকম/১৭ জুন ২০১৭/ডেস্ক/এসডি

শেয়ার করুন

আপনার মতামত দিন