আজ শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ইং

সংসদে নিন্দা প্রস্তাব গ্রহণ না করায় বিএনপির নিন্দা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৭-০৯-১২ ১৭:৪২:৫৭

সিলেটভিউ ডেস্ক :: বাংলাদেশের জাতীয় সংসদে মিয়ানমারের রোহিঙ্গা হত্যার জন্য ‘নিন্দা প্রস্তাব’ গ্রহণ না করায় ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের সমালোচনা করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, সংসদে গতকাল (১১ সেপ্টেম্বর) ক্ষমতাসীনরা মিয়ানমার নিয়ে একটি প্রস্তাব পাশ করছেন। তা হলো মিয়ানমারকে চাপ দিতে হবে রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে। কিন্তু তারা মিয়ানমারে রোহিঙ্গা হত্যাকাণ্ড নিয়ে নিন্দা করেনি।

মঙ্গলবার দুপুরে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তনে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। দলের চেয়ারপারসন খালেদা জিয়ার ১০ম কারামুক্তি দিবস উপলক্ষে এ আলোচনা সভার আয়োজন করে জাতীয়তাবাদী যুবদল।

মির্জা ফখরুল বলেন, কিভাবে মিয়ানমারের সেনাবাহিনী রোহিঙ্গাদের হত্যা করছে, কিভাবে পরিকল্পিতভাবে একটা জাতিকে নিশ্চিহৃ করে দিচ্ছে, তার জন্য আমাদের সরকার সংসদে কোনও নিন্দা জানাননি। এজন্য বিএনপি আজকের এ সভা থেকে নিন্দা জানাচ্ছে।

তিনি বলেন, আজকে প্রধানমন্ত্রী রোহিঙ্গাদের ত্রাণ দিতে কক্সবাজার গিয়েছেন। আমরা খুশি হয়েছি যে এতদিনে প্রধানমন্ত্রীর বোধোদয় হয়েছে। জাতিসংঘসহ সারাবিশ্ব যখন মিয়ানমারকে চিঠি দিচ্ছে রোহিঙ্গাদের গণহত্যা বন্ধ করার জন্য তখন আপনি(প্রধানমন্ত্রী) কক্সবাজার গিয়েছেন।

রোহিঙ্গাদের নিয়ে বিএনপি নয় আওয়ামী লীগই রাজনীতি করতে চায় বলে দাবি করে ফখরুল বলেন, আওয়ামী লীগ বলেছিল মিয়ানমারের সেনাবাহিনী ও বাংলাদেশের বিজিবি দিয়ে সীমান্তে যৌথ অভিযান পরিচালনা করবে। আওয়ামী লীগ নতজানু পররাষ্ট্রনীতির কারণে রোহিঙ্গা ইস্যু নিয়ে কোনও সিদ্ধান্ত নিতে পারছে না।

মির্জা ফখরুল বলেন, আমরা নির্বাচন চাই। সেই নির্বাচন নির্দলীয় নিরপেক্ষ সহায়ক সরকারের অধীনে সব দলের অংশগ্রহণে। আপনাদের ৫ জানুয়ারির নির্বাচন এ দেশের মানুষ গ্রহণ করে নাই, ৫ জন মানুষও ভোট দেয় নাই। সহায়ক সরকারের অধীনে নির্বাচন না হলে আওয়ামী লীগ ইতিহাস ও জনগণের কাছে দায় থাকবে। এ জন্য জনগণ কখন আওয়ামী লীগকে ক্ষমা করবে না।

শেয়ার করুন

আপনার মতামত দিন