আজ বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ইং

কে বলে মুমিনুল কেবল টেস্ট ক্রিকেটার?

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৭-১১-১২ ০১:২১:২৯

এতদিন 'টেস্ট ক্রিকেটার' তকমাটা তার গায়ে এমনভাবে লেগে ছিল যে জাতীয় দলের হয়ে ওয়ানডে কিংবা টি-টোয়েন্টি খেলার কোনো সুযোগই পেতেন না তিনি। সেই মুমিনুল হক আজ চলতি বিপিএলে বিধ্বংসী ইনিংস খেললেন।

প্রথম বাংলাদেশি হিসাবে চলতি টুর্নামেন্টে হাফ সেঞ্চুরি করলেন। জেতালেন দলকে। টেস্ট ব্যাটসম্যান এর তকমা থেকে বের হয়ে আসার জন্যই হয়ত নিজের সামর্থ্যের এই প্রমাণ রাখাটা দরকার ছিল।

২০১৫ বিশ্বকাপের সর্বশেষ ছোট সংস্করণের ক্রিকেট খেলেছিলেন মুমিনুল। সর্বশেষ দক্ষিণ আফ্রিকা সফরে তাঁকে রাখা হয়েছিল ওয়ানডে ও টি-টোয়েন্টি স্কোয়াডে। কিন্তু সুযোগ দেওয়া হয়নি একটি ম্যাচেও। আজ সেই মুমিনুল বিপিএলের ঢাকা পর্বের প্রথম দিনে মিরপুর স্টেডিয়ামে রংপুর রাইডার্সের বিপক্ষে ৪৪ বলে অপরাজিত ৬৩ রানের বিধ্বংসী ইনিংস খেলে বুঝিয়ে দিলেন যে, তিনিও পারেন।

মুমিনুল হককে এভাবে দলের বাইরে রাখায় প্রধান কোচ চন্দ্রিকা হাথুরুসিংহের অবদান আছে। যিনি দুই দিন আগে পদত্যাগ করেছেন।

এই মুহূর্তটিতেই মুমিনুলের এমন ইনিংস খেলার কোনো রহস্য আছে কিনা প্রশ্ন করতেই সংবাদ সম্মেলনে লাজুক হাসিতে তিনি বললেন, 'টা এড়িয়ে যাওয়া ভালো। আমি এখনো নিশ্চিত নই বিষয়টি নিয়ে। এটা বোর্ড ও কোচের ব্যাপার।'

এমন একটা ইনিংস খেলার পর রংপুর অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার শুভেচ্ছাও পেয়েছেন মুমিনুল। সংবাদ সম্মেলনে এসে লাজুক হাসিতে বললেন নিজেকে প্রমাণ করার জন্য খেলেননি। খেলেছেন নিজের মতোই। তার ভাষায়, 'আমার তো মনে হয় আমি আছি আমার মতোই।  ৪০-৫০ রান করা, সব আসলে নির্ভর করে নিজের ওপরে। আপনি যেভাবে লক্ষ্য ঠিক করেন আর কী! যদি মনে হয় উন্নতির দরকার আছে, তবে ৪০-৫০ রান করে আউট না হয়ে শেষ করে আসার অভ্যাস হওয়া উচিত।  আমি সেটাই চেষ্টা করছি। '

শেয়ার করুন

আপনার মতামত দিন