Sylhet View 24 PRINT

‘ভারত ছেড়ে চলে যান’ মন্তব্যে ট্রোলড কোহলি

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-১১-০৮ ১১:০৯:০৯

দুর্দান্ত সময় পার করছে টিম ইন্ডিয়া। তবে আচমকাই সোশ্যাল মিডিয়ায় ট্রোলড হলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। তাঁর নতুন অ্যাপে যে ভারতীয়রা ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার ব্যাটসম্যানদের খেলা দেখতে বেশি উপভোগ করেন, তাঁদের দেশ ছেড়ে চলে যেতে বলেছিলেন তিনি। এর পরিপ্রেক্ষিতেই টুইটারে কোহলির সমালোচনা করেছেন অনেকে।

গত সোমবার জন্মদিন ছিল কোহলির। সেদিনই নতুন অ্যাপ লঞ্চ করেন তিনি। সেই সময়ই এক ভিডিওতে খোঁচা দেওয়া নানা টুইটের প্রসঙ্গ তুলে প্রতিক্রিয়া দেন। সেই ভিডিও নিয়েই শুরু হয়েছে বিতর্ক।

ইনস্টাগ্রামে একজন তাঁকে 'ওভার-রেটেড ব্যাটসম্যান' হিসেবে চিহ্নিত করেন। লেখেন, কোহলির ব্যাটিংয়ে তিনি 'স্পেশ্যাল' কিছু দেখছেন না। ভারতীয় ব্যাটসম্যানদের থেকে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার ব্যাটসম্যানদের দেখতে পছন্দ করার কথাও লেখেন সেই ব্যক্তি। এর পরিপ্রেক্ষিতেই ওই মন্তব্য করেন কোহলি।

জবাবে তিনি বলেন, "আমার তো মনে হয় না আপনার ভারতে থাকা উচিত। আপনার উচিত অন্য কোথাও গিয়ে থাকা। কেন আপনি আমাদের দেশে বাস করছেন আর অন্য দেশকে ভালোবাসছেন? আপনি আমাকে পছন্দ না করলেও আমার কিছু এসে-যাবে না। কিন্তু আমার মনে হয় আপনার এদেশে বসবাস করে অন্য দেশের কিছু পছন্দ করা উচিত নয়। নিজের অগ্রাধিকার ঠিক করুন আপনি।"

কোহলির এই 'দেশ ছেড়ে অন্য কোথাও গিয়ে থাকা'র মন্তব্য নিয়েই উঠেছে ঝড়। টুইটারে একজন লেখেন, "কোহলি বলছেন যে ভারতীয়রা নিজের দেশের ক্রিকেটারদের পছন্দ করেন না, তাঁদের দেশ ছেড়ে চলে যেতে।" একজন লেখেন, "কোন নাগরিককে দেশে ছে়ড়ে চলে যেতে বলার অধিকার তোমার নেই বিরাট।" আর একজন আবার লেখেন, "ভারতের আসন্ন অস্ট্রেলিয়া সফরে ওদেশে বসবাসকারী ভারতীয় বংশোদ্ভূতদের ব্যাগি গ্রিনের হয়ে তাহলে চিৎকার বলুন কোহলি।"

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.