Sylhet View 24 PRINT

নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট দলে সৌম্য

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০২-২১ ১৩:৫৫:১৬

আঙুলের চোটের কারণে ওয়ানডে সিরিজে ছিলেন না তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। প্রথম দুই টেস্টেও অধিনায়ককে পাচ্ছে না বাংলাদেশ। প্রথম টেস্ট খেলা নিয়ে শঙ্কায় আছেন মোহাম্মদ মিঠুনও। এমন পরিস্থিতিতে নিউজিল্যান্ড সফরে বাংলাদেশের ওয়ানডে দলে থাকা সৌম্য সরকারকে যোগ করা হয়েছে টেস্ট দলেও।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সর্বশেষ টেস্ট সিরিজের দলে তামিম ইকবাল না থাকায় খেলেছিলেন সৌম্য। তিন ইনিংস ব্যাট করে ০, ১১ ও ১৯ রান করায় নিউজিল্যান্ড সফরের টেস্ট দলে শুরুতে রাখা হয়নি তাকে। এবার সাকিবের চোটে বিকল্প হিসেবে স্কোয়াডে এলেন এই ব্যাটসম্যান।
২০১৬-১৭ মৌসুমে বাংলাদেশের সবশেষ নিউজিল্যান্ড সফরেও টেস্ট দলে ফিরেছিলেন সৌম্য। ইমরুল কায়েসের চোটের কারণে সেবার দ্বিতীয় টেস্টে সুযোগ পেয়ে ক্রাইস্টচার্চে ৮৬ ও ৩৬ রান করেছিলেন তিনি।

এর আগে, মূল স্কোয়াডে থাকা ফাস্ট বোলার তাসকিন আহমেদও ছিটকে গিয়েছিলেন চোটে। তার জায়গায় নিউজিল্যান্ডে গিয়েছেন প্রথমবার দলে ডাক পাওয়া ইবাদত হোসেন।

তিন ম্যাচের ওয়ানডে সিরিজে বাংলাদেশ হেরেছে ৩-০তে। তিন ম্যাচের টেস্ট সিরিজ শুরু হবে আগামী বৃহস্পতিবার থেকে, হ্যামিল্টনে। তার আগে শনিবার থেকে লিঙ্কনে নিউজিল্যান্ড একাদশের বিপক্ষে দুই দিনের প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ।

টেস্টের বাংলাদেশ দল : তামিম ইকবাল, সাদমান ইসলাম, মোহাম্মদ মিঠুন, মুমিনুল হক, মুশফিকুর রহিম, লিটন দাস, মাহমুদউল্লাহ, মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, তাইজুল ইসলাম, ইবাদত হোসেন, সৈয়দ খালেদ আহমেদ, নাঈম হাসান, আবু জায়েদ চৌধুরী, সৌম্য সরকার।
সৌজন্যেঃবিডি-প্রতিদিন

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.