Sylhet View 24 PRINT

ভারতীয় সাবেক ক্রিকেটারদের সমালোচনায় শোয়েব আখতার

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০২-২২ ১৭:০০:৪৮

কাশ্মীর হামলায় উত্তপ্ত ভারত ও পাকিস্তানের রাজনৈতিক পরিবেশ। এর প্রভাব পড়েছে দুই দেশের ক্রিকেট সম্পর্কেও। আসন্ন ইংল্যান্ড বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে ভারতের ম্যাচ বয়কটেরও দাবি উঠেছে।

দাবির পক্ষে মত দিয়েছেন খোদ ভারতীয় সাবেক, বর্তমান ক্রিকেটারসহ সংশ্লিষ্টরা। সেই তালিকাটা বিরাট লম্বা। এই দাবিতে সরব গৌতম গম্ভীর, সৌরভ গাঙ্গুলি, হরভজন সিংসহ রথী-মহারথীরা।

পরিপ্রেক্ষিতে কথা বললেন পাকিস্তানের সাবেক স্পিডস্টার শোয়েব আখতার। তিনি বলেন, ভারত সেই লড়াই থেকে সরে দাঁড়াতে পারে। এ অধিকার তাদের আছে। প্রতিবেশী দেশটি এখন আমাদের ওপর ক্ষিপ্ত। তাই এ নিয়ে পাল্টা কিছু বলতে চাচ্ছি না।

কেবল ক্রিকেট নয়, পাকিস্তানের বিপক্ষে কোনো ধরনের খেলাধুলার সম্পর্কও রাখতে চান না ভারতীয়রা। তবে তাতে ঘোর আপত্তি শোয়েবের। সর্বকালের দ্রুততম গতির বোলার বলেন, খেলাধুলার সঙ্গে রাজনীতি জড়িয়ে ফেলা উচিত নয়। হতাহতের ঘটনায় আমরা মর্মাহত। এর তীব্র নিন্দা জানাচ্ছি।

ভারতের সাবেক অনেক ক্রিকেটার পাকিস্তানের বিপক্ষে না খেলার দাবি তুলেছেন। তাদের সমালোচনা করে শোয়েব বলেন, রাজনীতি নয়, তাদের উচিত ক্রিকেট নিয়ে কথা বলা।

আসছে ৩০ মে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলসে গড়াবে আইসিসি-২০১৯ ওয়ানডে বিশ্বকাপ। ১৬ জুন ওল্ড ট্র্যাফোর্ডে হওয়ার কথা পাক-ভারত মহারণ। এর আগে পুলওয়ামা কাণ্ডে ম্যাচটি গড়ানো নিয়ে সংশয় সৃষ্টি হয়েছে।
সৌজন্যেঃযুগান্তর

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.