আজ বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ইং

বিশ্বকাপে পাক-ভারত খেলা নিয়ে মুখ খুললেন কপিল দেব

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০২-২৩ ১৬:০১:৪৮

গত ১৪ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরের পুলওয়ামায় জঙ্গি হামলায় ভারতের ৪৯ সিআরপিএফ সদস্য মারা গেছেন। নৃশংস সেই হামলায় পাকিস্তান জড়িত, এমনটিই দাবি করছে ভারত।

দু দেশের মধ্যে এখন চরম উত্তেজনা বিরাজ করছে।

ওই ঘটনার প্রতিবাদে আসন্ন ক্রিকেট বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে ভারতের খেলা উচিত নয় বলে মনে করছেন ভারতীয় সাবেক-বর্তমান ক্রিকেটাররা।

বিশিষ্টজনেরাও তাতে মত দিচ্ছেন।

ভারতের সাবেক তারকা ক্রিকেটার ভি ভি এস লক্ষণ বলেছেন, পাকিস্তানের সঙ্গে ম্যাচ খেলার কোনো প্রশ্নই ওঠে না।

এই হামলার কারণে সব ধরনের খেলায় পাকিস্তানকে ভারতের বয়কট করা উচিত বলে মন্তব্য করেছেন ভারতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলী।

তবে শচীন টেন্ডুলকার, সুনীল গাভাস্কারের মতো তারকা ক্রিকেটাররা ভিন্ন মত দিয়েছেন।

তারা বলছেন, বিশ্বকাপকে পাকিস্তানকে হারিয়ে সেই জয় নিহত সিআরপিএফ সেনাদের উৎসর্গ করতে। তারা খেলার সঙ্গে রাজনীতি না মেলাতে বলছেন।

তবে এ বিষয়ে এখন পর্যন্ত চুপ ছিলেন ভারতের বিশ্বকাপজয়ী অধিনায়ক কপিল দেব। ভারতের কি পাকিস্তানের বিরুদ্ধে বিশ্বকাপে খেলা উচিত? এমন প্রশ্নে তিনি বিষয়টি ভারত সরকারের ওপর ছেড়ে দিতে চান।

তিনি বলেন, পাকিস্তানের বিরুদ্ধে ভারতের খেলা উচিত কি না, এই সিদ্ধান্ত নেয়ার কেউ নই আমরা। দেশের স্বার্থে সরকারের সিদ্ধান্তকে সঠিক বলে মেনে নেয়া হবে।

তিনি মনে করেন, বিষয়টি দুটি রাষ্ট্রের সম্পর্কবিষয়ক সিদ্ধান্ত। তাই আবেগপ্রবণ হয়ে যে কোনো সিদ্ধান্ত না নেয়াই উচিত।

তাই এই ব্যাপারে সরকারের চূড়ান্ত সিদ্ধান্ত মেনে নেয়াটাই দেশ ও দেশবাসীর জন্য মঙ্গল বলে মনে করেন এই বিশ্বকাপজয়ী অধিনায়ক।
সৌজন্যেঃযুগান্তর

শেয়ার করুন

আপনার মতামত দিন