Sylhet View 24 PRINT

আইপিএল নিয়ে সাকিবকে যে নির্দেশ দিল বিসিবি

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৩-১৩ ২২:১০:৫৫

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) টি-টোয়েন্টি টুর্নামেন্টের ফাইনালে আঙ্গুলের ইনজুরিতে পড়েন সাকিব আল হাসান। তাই নিউজিল্যান্ডের বিরুেদ্ধে ওয়ানডে ও টেস্টে সিরিজে অংশগ্রহণ করতে পারেননি এই অল রাউন্ডার।

আঙ্গুলের ইনজুরি কাটানোর জন্য এখন পুনর্বাসনে রয়েছেন সাকিব। এদিকে দরজায় কড়া নাড়ছে আইসিসি ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপ। এর আগে অনুষ্ঠিতব্য ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) অংশ নিবে  সাকিব। তবে বিশ্বকাপের আগে সতেজ থাকতে এবং সম্পূর্ণ সুস্থ থাকার জন্য সাকিবকে আইপিএলে কাজের চাপ কম নেওয়ার আহ্বান জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।
বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনিস সাংবাদিকদের বলেন, আইপিএলে অংশগ্রহণে সাকিবকে বাধা দেওয়ার কোনো কারণ আছে বলে আমি মনে করি না। কারণ যখন একজন খেলোয়াড় সম্পূর্ণ সুস্থ থাকবে, তখন সে যে কোনো খেলাতেই অংশ নিতে পারবে। তবে তাকে অবশ্যই মাথায় রাখতে হবে যেন ইনজুরির কবলে না পড়েন। আমরা ইতোমধ্যে তাকে আইপিএলে খেলার ছাড়পত্র দিয়ে দিয়েছি।

ইউনিস বলেন, সাকিব সুস্থতা ফিরে পাচ্ছেন। তবে এখনো তাকে ১০ দিনের বিশ্রামে রাখা হয়েছে। সঠিক সময়ের মধ্যে যদি তিনি পরিপূর্ণ সুস্থতা ফিরে পেতেন তাহলে তাকে নিয়ে ভাবা যেতো।

তিনি আরো বলেন, সাকিব যদি সুস্থতা ফিরে পান এবং চিকিৎসকরা যদি অনুমতি দেন তাহলে তার সুযোগ রয়েছে যেকোনো ফর্মেটে খেলার। আইপিএলেও সুস্থতা ফিরে পাওয়া সাপেক্ষে এবং চিকিৎসকদের অনুমতির ভিত্তিতে অংশ নিতে পারবেন সাকিব। তবে ওই সময় জাতীয় দলের কোনো খেলা পড়লে তাকে ফিরে আসতে হবে।

তিনি বলেন, ইনজুরির বিষয়ে আমরাও বেশ সতর্ক রয়েছি। যে কারণে আমরা তাকে বলেছি কোনো চাপ নিয়ে না খেলতে। সেটি আইপিএল হোক কিংবা অন্য কোনো টুর্নামেন্ট। কারণ আমাদের প্রধান লক্ষ্য তাকে বিশ্বকাপে পাওয়া।


সিলেটভিউ ২৪ডটকম/১৩ মার্চ ২০১৯/গআচ

সৌজন্যেঃবিডি-প্রতিদিন

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.