আজ মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ ইং

ক্রিকেটার না হলে আমি সৈনিক হতাম: আফ্রিদি

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৩-২৩ ১৭:০৯:৪৪

সিলেটভিউ ডেস্ক ::  পাকিস্তানের তারকা ক্রিকেটার শহীদ আফ্রিদি সম্প্রতি ইএসপিএনকে দেয়া এক সাক্ষাৎকারে বলেছেন, আমি যদি ক্রিকেটার না হতাম তাহলে সৈনিক হতাম। দেশের কল্যাণে নিজেকে নিয়োজিত রাখতাম।

পাকিস্তানের হয়ে টেস্ট, ওয়ানডে এবং টি-টোয়েন্টি মিলে তিন ফরম্যাটে ৫২৪টি আন্তর্জাতিক ম্যাচ খেলে ১১টি সেঞ্চুরিতে ১১ হাজার ১৯৬ রান করেন আফ্রিদি। ব্যাট হাতে রান করার পাশাপাশি বল হাতে শিকার করেন ৫৪১টি উইকেট। শুধু তাই নয়! ৮২ ম্যাচে নেতৃত্ব দিয়ে পাকিস্তানকে ৩৮টি ম্যাচে জয় উপহার দেন আফ্রিদি। আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরে যাওয়া আফ্রিদি, বিশ্বের বিভিন্ন দেশের টি-টোয়েন্টি টুর্নামেন্টে খেলে যাচ্ছেন।

ক্রিকইনফোকে দেয়া সাক্ষাৎকারে এক প্রশ্নের জবাবে আফ্রিদি বলেন, আমি যদি ক্রিকেটার না হতাম তাহলে সৈনিক হতাম।

প্রসঙ্গত, গত ১৪ ফেব্রুয়ারি ভারতনিয়ন্ত্রিত কাশ্মীরের পুলওয়ামায় আত্মঘাতী গাড়িবোমা বিস্ফোরণে ভারতের ৪০ জনেরও বেশি জওয়ান নিহত হয়। পাকিস্তানভিত্তিক জঙ্গি সংগঠন জইশ-ই-মহম্মদ এই হামলার দায় স্বীকার করে। এরপরই প্রতিবেশী দুই দেশের মধ্যে উত্তজনা ছড়িয়ে পড়ে।

সে সময় পাকিস্তানের কিংবদন্তি ক্রিকেটার শহীদ আফ্রিদি এক টুইটবার্তায় লেখেন, পাকিস্তানের সেনাবাহিনী জানে কীভাবে শত্রু মোকাবেলা করতে হয়। পাকিস্তান একটি শান্তিপূর্ণ প্রেমময় জাতি। আমাদের প্রধানমন্ত্রী ইমরান খানও যুদ্ধ চান না। দুই দেশের সঙ্গে সংলাপেই সমাধান সম্ভব।

সিলেটভিউ ২৪ডটকম/২৩ মার্চ ২০১৯/গআচ

সৌজন্যে: যুগান্তর

শেয়ার করুন

আপনার মতামত দিন