আজ বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ ইং

আইসিসির ভেরিফাইড পেজের কাভারে সিলেটের রাহী

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৪-১৭ ১৬:০৯:৩৪

সিলেটভিউ ডেস্ক :: আগামী ৩০ মে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলসে বসতে যাচ্ছে ক্রিকেটের অন্যতম বড় আসর আইসিসি ওয়ানডে বিশ্বকাপ। এতে অংশগ্রহণের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

টাইগারদের এই বিশ্বকাপ দলে একমাত্র চমক আবু জায়েদ রাহী। ২৫ বছর বয়সী বোলার ৫ টেস্ট ও ৩ টি-টোয়েন্টি খেললেও এখনও অভিষেকও হয়নি ওয়ানডেতে। তিনিই পেয়ে গেছেন বিশ্বকাপের টিকেট। সুইংয়ের সামর্থ্য থাকায় তাসকিন আহমেদ ও শফিউল ইসলামকে পেছনে ফেলে নির্বাচকদের মন জয় করে ঢুকে গেছেন বিশ্বকাপ স্কোয়াডে। নতুন এই বোলারকে দেখে হয়তো চমকে গেছে খোদ আইসিসিও। তাই তো তাদের সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকের ভেরিফাইড পেজের কাভারে ঝুলিয়েছে রাহীর ছবি।
আবু জায়েদ রাহী দুই দিক থেকেই সুইং করাতে পারেন। তবে সেটা এমনিই হয়ে যায় এমন নয়। প্রক্রিয়াটা জানেন দেখেই নিজেই করাতে পারেন।

রাহীর অন্তর্ভূক্তির স্বপক্ষে বাংলাদেশের নির্বাচকরা ব্যাখ্যায় বলেন, ‘ইংল্যান্ডে আবহাওয়া খুব দ্রুত বদলে যায়। কোনোদিন যদি ওভারকাস্ট কন্ডিশন থাকে, বৃষ্টি হয় বা কোনোভাবে উইকেটে সহায়তা থাকে, নতুন বলের ব্যবহার রাহীর চেয়ে ভালো বাংলাদেশে আর কেউ করতে পারার কথা নয়।’


সৌজন্যে : বিডি-প্রতিদিন

সিলেটভিউ ২৪ডটকম/১৭ এপ্রিল ২০১৯/গআচ

শেয়ার করুন

আপনার মতামত দিন