আজ বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ইং

বিশ্বকাপ জেতা অসম্ভব নয়: মোস্তাফিজ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৫-০৩ ১৯:৩১:২২

সিলেটভিউ ডেস্ক :: বাংলাদেশের পক্ষে বিশ্বকাপ জেতা অসম্ভব হবে না বলে মনে করেন কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান। এবারই প্রথম বিশ্বকাপ খেলতে যাওয়া জাতীয় দলের এ পেসার বলেন, নিজেদের সামর্থ্যে বিশ্বাস রাখলে ক্রিকেটে যেকোনো কিছুই করা সম্ভব। সম্প্রতি ঢাকার এক গণমাধ্যমকে দেয়া সাক্ষাৎকারে তিনি এ কথা বলেন।

২০১৫ বিশ্বকাপে কোয়ার্টার ফাইনাল, ২০১৭ সালের চ্যাম্পিয়নস ট্রফির সেমিফাইনাল এবং সবশেষ এশিয়া কাপে ফাইনাল খেলে নিজেদের সামর্থ্যের প্রমাণ দিয়েছে বাংলাদেশ। তাই ইংল্যান্ডে বিশ্ব শিরোপা জয় অসাধ্য কিছু নয় বলে বিশ্বাস মোস্তাফিজের।

আন্তর্জাতিক ক্রিকেটে অন্তর্ভূক্তির পর থেকেই দ্যুতি ছড়িয়ে যাচ্ছেন ফিজ। পাশাপাশি ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটেও নিজের নামের সুনাম ধরে রেখেছেন। ইংলিশ কাউন্টি, পিএসএল, আইপিএলের মতো টুর্নামেন্টে জাত চিনিয়েছেন। বলে হাতে দুর্দান্ত বোলিং করে ২০১৬ সালে সানরাইজার্স হায়দ্রাবাদকে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) এনে দিয়েছেন তরুণ এ সীমার।

এবার দেশকে বিশ্বকাপ শিরোপা এনে দিতে প্রত্যয়ী মোস্তাফিজ। এজন্য দলীয় পারফরমেন্সের পাশাপাশি নিজের পারমরমেন্সেও দৃষ্টি মোস্তাফিজের।নিজের সামর্থ্যে বিশ্বাস রেখে নিয়ন্ত্রিত বোলিং করে যেতে চান তিনি।

দেশসেরা এই বাঁহাতি পেসার বলেন, ক্রিকেট খেলাটাই রহস্যময়। অনেকেই অনেকভাবে বলে। আমি বলি ‘গোল’ বলের বিশ্বাস নাই। বলের নিয়ন্ত্রণ আমাদের হাতে থাকলে অনেক কিছুই সম্ভব। আরেকটা সত্য হলো ক্রিকেটে অসম্ভব বলে এখন আর তেমন কিছুই নেই। তাই বিশ্বকাপ জেতাও অসম্ভব কিছু না।

আয়ারল্যান্ডের মাটিতে সিরিজ খেলার মাধ্যমে নিজেদের প্রস্তুতি সম্পর্কে ভালো ধারণা পাওয়া যাবে বলে মনে করেন মোস্তাফিজ।সেই কারণে সফরটিকে বাড়তি গুরুত্ব দিচ্ছেন তিনি। এতে ছন্দে থাকার লক্ষ্য নিয়ে খেলার প্রত্যয় ব্যক্ত করে তিনি বলেন, বিশ্বকাপের আগে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ খেলব। সেখানেই বোঝা যাবে কতটা প্রস্তুত হতে পেরেছি। সিরিজটা আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। সেখানেই বিশ্বকাপের চূড়ান্ত প্রস্তুতি হবে। ভালো করতে পারলে সেটি বিশ্বমঞ্চে কাজে দেবে।এটাই আমার প্রাথমিক লক্ষ্য।ত্রিদেশীয় সিরিজে ভালো করার চেষ্টা থাকবে।তাতে ছন্দে থাকলে বিশ্বকাপটা আমাদের জন্য সহজ হবে।

আয়ারল্যান্ডে ত্রিদেশীয় ওয়ানডে সিরিজে অংশ নিতে ইতিমধ্যে সেখানে অবস্থান করছে বাংলাদেশ দল। আগামী ৭ মে ক্লোনটার্ফে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচ দিয়ে মিশন শুরু করবে বাংলাদেশ।আর ২ জুন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ অভিযানে নামবে মাশরাফি বাহিনী।



সৌজন্যে : যুগান্তর

সিলেটভিউ ২৪ডটকম/০৩ মে ২০১৯/গআচ

শেয়ার করুন

আপনার মতামত দিন