Sylhet View 24 PRINT

আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়েস্ট ইন্ডিজের দুই ওপেনারের বিশ্বরেকর্ড

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৫-০৫ ১৯:৪৯:১৭

সিলেটভিউ ডেস্ক :: বলা হয়ে থাকে, প্রথম সূর্যই সারা দিনের আগাম বার্তা দিয়ে থাকে। ক্যারিবীয় ক্রিকেটের সূর্য ডুবু ডুবু অনেক দিন ধরেই। যদিও টি-টোয়েন্টিতে অন্যরকম একটা বিপ্লব ঘটিয়ে বসে আছে তারা। তবে, ওয়ানডেতে কি আবারও সেই ক্যারিবীয় সোনালি ঐতিহ্যের দেখা মিলবে এবারের বিশ্বকাপে?

সে প্রশ্নের জবাব সময়ের হাতেই তোলা থাক! কিন্তু তার আগে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজের উদ্বোধনী ম্যাচে দুই ক্যারিবীয় ওপেনার সাই হোপ আর জন ক্যাম্পবেল মিলে যে রেকর্ড গড়ে ফেললেন তা রীতিমত বিস্ময়কর।

ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে প্রথম উইকেট জুটিতে ৩০০ কিংবা ৩০০ প্লাস রান ২০১৮ সালের আগে ছিল না। ২০১৮ সালে উদ্বোধনী জুটিতে পাকিস্তানের দুই ওপেনার ইমাম-উল হক আর ফাখর জামান মিলে গড়েছিলেন ৩০৪ রানের জুটি। ওই ম্যাচেই আবার ফাখর জামান গড়েছিলেন নিজ দেশের হয়ে ওয়ানডেতে প্রথম ডাবল সেঞ্চুরির রেকর্ড। অপরাজিত ছিলেন ২১০ রানে।

এবার ফাখর জামান আর ইমাম-উল হকের ৩০৪ রানের উদ্বোধনী জুটির সেই বিশ্বরেকর্ড ভেঙে দিয়ে এবার নতুন বিশ্বরেকর্ড গড়ে ফেললেন দুই ক্যারিবীয় ওপেনার সাই হোপ আর জন ক্যাম্পবেল। ত্রিদেশীয় সিরিজের উদ্বোধনী ম্যাচে স্বাগতিক আয়ারল্যান্ডের বিপক্ষে টস হেরে ব্যাট করতে নেমে এ রিপোর্ট লেখা পর্যন্ত ৪৫ ওভারে এই দুই ওপেনার অপরাজিত ৩৩৩ রানে।

স্বাভাবিকভাবেই দু’জনই সেঞ্চুরি করেছেন। এ রিপোর্ট লেখা পর্যন্ত ১৪৬ বলে ১৫৮ রানে সাই হোপ এবং ১২৬ বলে ১৫৬ রানে অপরাহিত রয়েছেন জন ক্যাম্পবেল।



সৌজন্যে : জাগোনিউজ২৪

সিলেটভিউ ২৪ডটকম/০৫ মে ২০১৯/গআচ

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.