Sylhet View 24 PRINT

বৃষ্টিতে ভাসছে ওয়ার্ল্ডকাপ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৬-১২ ১১:৪৫:০৯

বদরুদ্দোজা বদর :: শ্রীলংকার বিরুদ্ধে বাংলাদেশের গতকালের ম্যাচটি শেষ পর্যন্ত অনুষ্ঠিত হতে পারেনি। ওয়ার্ল্ডকাপের এই ম্যাচটির ভেন্যু ছিল ব্রিস্টল। টস পর্যন্ত গড়ালো না মাঠে। ম্যাচটি জিতে ২ পয়েন্ট লাভ করার ব্যাপারে খুবই আশাবাদী ছিল বাংলাদেশ। আর তা হলে সেমিফাইনাল লাইন আপে নিজেদের নিয়ে যাওয়া সহজ হতো টাইগারদের। এর আগে এই ব্রিস্টলেই গত ৭ জুন পাকিস্তান বনাম শ্রীলংকার ম্যাচটিও টস ছাড়াই বৃষ্টিতে ভেসে গেছে।

এছাড়া ১০ জুন সাউদাম্পটনে টস জিতে ফিল্ডিং নিয়ে ২৮ রানে যখন সাউথ আফ্রিকার ২ উইকেট ফেলে দেয় ওয়েস্ট ইন্ডিজ তখনই বৃষ্টি নামে। শেষ পর্যন্ত বৃষ্টি না থামায় পয়েন্ট ভাগাভাগি করে নেয় দল দু’টি। ম্যাচটি জয়লাভের ব্যাপারে খুবই আশাবাদি ছিল ওয়েস্ট ইন্ডিজ। টুর্নামেন্টে এখনও অনেকগুলো ম্যাচ বাকী। ইংল্যান্ডের এই সামারে বৃষ্টি খুবই সাধারণ ঘটনা।

আরও একাধিক ম্যাচ যে বৃষ্টিতে ভাসবে  না সে নিশ্চয়তা কেউ দিতে পারবে না। লীগ ফরমেটে অনুষ্ঠানরত এই ওয়ার্ল্ডকাপ টুর্নামেন্টে সেমিফাইনাল এবং ফাইনালে রিজার্ভ ডে রাখা হয় নি। এখন প্রশ্ন হলো, তবে কেন এই ফরমেট? শ্রীলংকা এখন পর্যন্ত ২ টি ম্যাচ না খেলে ২ পয়েন্ট পেয়েছে। সেখানে তাদের পয়েন্ট ৪ হতে পারতো। প্রতিটি দলের জন্য এ রকম আশঙ্কা থাকবে। সুতরাং ম্যাচগুলোতে রিজার্ভ ডে কেন নেই?

পাশাপাশি দর্শকরাও ক্ষতিগ্রস্ত হচ্ছেন। অনেক আগেই টিকেট কেটে প্রচুর টাকা খরচ করে মাঠে এসে খেলা না দেখেই ফিরে যাচ্ছেন।  ইংল্যান্ডে হচ্ছে এবারের টুর্নামেন্ট, সুতরাং আগেই চিন্তায় রাখা উচিত ছিল বৃষ্টি ভাবনা..!!

এ পর্যন্ত অনুষ্ঠিত ম্যাচগুলো পর্যালোচনা করলে দেখা যায় ৩ ম্যাচ খেলে ৬ পয়েন্ট নিয়ে সবচেয়ে উপরে আছে নিউজিল্যান্ড। ৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় ইংল্যান্ড। আবার ৪ ম্যাচ খেলে ৪ পয়েন্ট নিয়ে শ্রীলংকা আছে ৫ নম্বরে। গতকালের ম্যাচটি জিতলে এই অবস্থান বাংলাদেশের হতো পারতো। ওয়েস্ট ইন্ডিজের অবস্থান ৬ না হয়ে ৪ হতে পারতো। এই সবই সম্ভাবনা। আসলে বৃষ্টিই এই সম্ভাবনা তৈরি করে দিয়েছে। তাহলে কি এবারের ওয়ার্ল্ডকাপ ক্রিকেটের পয়েন্ট টেবিল বৃষ্টিই নির্ধারিত করে দিবে..??

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.