আজ বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ইং

বিগ ম্যাচে আজ ইন্ডিয়া-পাকিস্তান লড়াই

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৬-১৬ ১১:৩২:৪৩

বদরুদ্দোজা বদর :: ক্রিকেটের যে কোনো আসরে সেটা টেস্ট ম্যাচ হোক অথবা ওডিআই ইন্ডিয়া-পাকিস্তান ম্যাচ মানেই আলাদা এক অনুভূতি, উত্তেজনার আলাদা এক রেশ। ২২ গজের যুদ্ধ দু'টো দেশের সমর্থকদের মাঝে নিয়ে আসে আলাদা এক উত্তেজনা।

আজকের ম্যাচে বৃষ্টির শঙ্কা আছেই, পাশাপাশি টুর্নামেন্টের ৪টি ম্যাচ বৃষ্টিতে ভেসে যাওয়ায় এবারের ওয়ার্ল্ড কাপে দর্শকরা আগ্রহ হারিয়ে ফেলেছে ইতিমধ্যেই। তারপরও ম্যাচটি ঘিরে আগ্রহের কমতি নেই কারোরই।

ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে হাই ভোল্টেজ ম্যাচটিতে শক্তিধর ইন্ডিয়ার সামনে আনপ্রিডিক্টিবল পাকিস্তান। ইন্ডিয়া ইতিমধ্যে সাউথ আফ্রিকা ও অস্ট্রেলিয়াকে হারিয়েছে। বৃষ্টির কারণে নিউজিল্যান্ডের সাথে পয়েন্ট ভাগাভাগি করেছে। পাকিস্তান প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের কাছে বাজেভাবে হারলেও ইংল্যান্ডকে হারিয়ে দারুণভাবে ফিরেছে তাদের ফর্মে। আবার অস্ট্রেলিয়ার কাছে ব্যাটসম্যানদের ব্যর্থতায় হেরে গেছে।

আজকের ম্যাচে ইন্ডিয়া খেলবে শক্ত একটি ব্যাটিং লাইন আপ নিয়ে। যদিও হাতে ইনজুরি থাকায় শিখর ধাওয়ান খেলবেন না।

কে এল রাহুল তার জায়গায় ইনিংস ওপেন করবেন। ক্যাপ্টেন কোহলি থেকে শুরু করে হার্দিক পান্ডিয়া পর্যন্ত সবাই ফর্মে আছেন। তারপরও মুহাম্মদ আমির, ওয়াহাব রিয়াজ আর হাসান আলীদের কিভাবে সামলাবেন সেটাই হবে দেখার বিষয়। এছাড়া শাদাব খান আর শোয়েব মালিক অথবা ইমাদ ওয়াসিমের স্পিনও তাদের খেলতে হবে।

ইংল্যান্ডের সাথে দারুন ব্যাটিং করা পাকিস্তান ব্যাটসম্যানদের আজ ইন্ডিয়ান স্পিন আক্রমণকেই বেশি সামলাতে হবে। বিশেষ করে কেদার যাদব ও যুবেন্দ্র চাহাল তাদের জন্য বিপদের কারণ হয়ে উঠবেন। ইমাম উল হক, ফখর জামান, বাবর আজম, মুহাম্মদ হাফিজ ও সরফরাজ আহমদ এই টপ অর্ডারদের নিয়েই পাকিস্তানের ব্যাটিং শক্তি। স্পিন ছাড়াও জাসপ্রিত বুমরাহ আর ভূবনেশ্বর কুমারের মিডিয়াম পেসও তাদের বিপদের কারণ হতে পারে। এসব সামলে নিয়ে বড় একটি স্কোর গড়া অসম্ভব নয় পাকিস্তানের জন্য। ইন্ডিয়া-পাকিস্তান দুই হেভিওয়েটের আজকের ম্যাচটি বৃষ্টি বাঁধা হয়ে দাঁড়াবে না, বাড়তি উত্তেজনা নিয়ে আসবে টুর্নামেন্টে সারা বিশ্বের ক্রিকেটপ্রেমীদের সেটাই কামনা।

@

শেয়ার করুন

আপনার মতামত দিন