আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

পাকিস্তানকে হালকাভাবে নিতে নিষেধ করলেন সৌরভ গাঙ্গুলি

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৬-১৬ ১৫:০৯:১৬

সিলেটভিউ ডেস্ক ::  আর কিছুক্ষণ পরই পাকিস্তানের মুখোমুখি হবে ভারত। ম্যানচেস্টার মহারণের আগে বিরাট কোহলিদের সতর্ক করলেন সৌরভ গাঙ্গুলি। এবার পাক ব্রিগেডকে হালকাভাবে নিতে নিষেধ করলেন তিনি।

দুই বছর আগে চ্যাম্পিয়নস ট্রফির ফাইনালে পাকিস্তানকে সহজভাবে নিয়ে ডুবতে হয়েছিল ভারতকে। সেই প্রসঙ্গ টেনে সৌরভ বলছেন, ভারতকে কিন্তু সতর্ক হয়ে মাঠে নামতে হবে। কোহলিদের জন্য আমার পরামর্শ, নিজেদের ফেভারিট মনে করো না।

তিনি বলেন, এগিয়ে থেকে শুরু করছে টিম ইন্ডিয়া। এমন চিন্তা-ভাবনা করা একদমই ঠিক হবে না। আমার মনে হয়, ২০১৭ সালে চ্যাম্পিয়নস ট্রফির ফাইনালি লড়াইয়ে পাকিস্তানকে হালকাভাবে নিয়ে ভুগতে হয়েছিল ভারতকে।

এখন পর্যন্ত বিশ্বকাপে ছয়বার মুখোমুখি হয়েছে দুই প্রতিবেশী দেশ। প্রতিবারই জিতেছে ভারত। ভারত-পাক ম্যাচের গুরুত্বই অন্যরকম। সৌরভ বলছেন, এ ম্যাচ নিয়ে মানুষের প্রবল উৎসাহ।

ইতিমধ্যেই ভারত-পাক ম্যাচের পারদ চড়েছে সর্বাকাশে। বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে ক্রিকেট পাগল মানুষ উপস্থিত হচ্ছেন ওল্ড ট্র্যাফোর্ডে।

দু’ বছর আগের চ্যাম্পিয়নস ট্রফির ফাইনালে দুরন্ত বোলিং করেন আমির। এবার তিনি রয়েছেন। সৌরভ বলছেন, এবারের বিশ্বকাপের পাকিস্তানের প্রাথমিক দলে ছিলেন না আমির। পরে চূড়ান্ত দলে তাকে নেয়া হয়। এখন বিশ্বকাপের অন্যতম সেরা উইকেটশিকারী সে।

ক্রিকেটের দ্বিতীয় সর্বোচ্চ আসরের শিরোপা নির্ধারণী ম্যাচের মতোই এদিন কোহলিদের পরীক্ষা নেবেন আমির। তাকে কীভাবে সামলায় ভারতীয় ব্যাটসম্যানরা, সেটাই দেখার।

সৌজন্যে : যুগান্তর

সিলেটভিউ ২৪ডটকম/১৬ জুন ২০১৯/মিআচ

শেয়ার করুন

আপনার মতামত দিন