আজ বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ইং

৬ হাজার রানের মাইলফলকে সাকিব

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৬-১৭ ২১:০৫:৪৯

সিলেটভিউ ডেস্ক :: বিশ্বকাপে একের পর এক রেকর্ড গড়েই যাচ্ছেন সাকিব আল হাসান। দুর্দান্ত ফর্মে থাকা এই তারকা সর্বশেষ দ্বিতীয় বাংলাদেশি হিসেবে ওয়ানডেতে ৬ হাজার রানের মাইলফলক গড়লেন। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ১৮ বলে  ২৪ রানের ইনিংস খেলার পর এই কীর্তিতে নাম লেখান বিশ্ব সেরা এই অলরাউন্ডার।

টনটনে ক্যারিবিয়ানদের দেয়া ৩২২ রানের জবাবে ব্যাট করতে নেমে এই রিপোর্ট পযর্ন্ত ১৪.৫ ওভারে ১ উইকেট হারিয়ে ১০৮ রান সংগ্রহ করেছে বাংলাদেশ। ব্যাটিংয়ে আছেন তামিম ইকবাল (৪৬) ও সাকিব (২৪)। এর আগে সৌম্য সরকারকে (২৯) রানে ফিরিয়ে টাইগারদের উদ্বোধনী জুটি ভাঙেন আন্দ্রে রাসেল।

ওয়ানডে ফরম্যাটে নিজের নামের পাশে ৬ হাজার রান লিখতে সাকিব খেলেন ২০১ ম্যাচ ও ১৮৯ ইনিংস। যেখানে প্রথম বাংলাদেশি হিসেবে এই কীর্তি গড়া তামিম ইকবাল এ ম্যাচের আগে ১৯৬ ম্যাচ ও ১৯৪ ইনিংসে ৬ হাজার ৬৯৫ রান করেছেন।

এ ম্যাচে ৫ হাজার ৯৭৭ রানে নামা সাকিব চলমান বিশ্বকাপে ব্যাটিংয়ে অসাধারণ পারফরম্যান্স করে যাচ্ছেন। যেখানে এ ম্যাচের আগে ২৬০ রান করে আসরে সর্বোচ্চ রানের তালিকায় পঞ্চমস্থানে রয়েছেন। তিন ম্যাচ খেলে এই বাঁহাতি একটি সেঞ্চুরি ও দুটি হাফসেঞ্চুরির দেখা পেয়েছেন।


সৌজন্যে :বাংলানিউজ২৪

সিলেটভিউ ২৪ডটকম/ ১৭ জুন ২০১৯/গআচ

শেয়ার করুন

আপনার মতামত দিন