আজ শুক্রবার, ২৯ মে ২০২০ ইং

মাইক্রোফোন হাতে দেখা দিল ভবিষ্যতবাণী করা ম্যাককালাম

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৬-১৯ ১৯:১৮:২৩

সিলেটভিউ ডেস্ক :: বার্মিংহ্যামের এজবাস্টনে নিউজিল্যান্ডের মুখোমুখি হয়েছে দক্ষিণ আফ্রিকা। ম্যাচের আগে দক্ষিণ আফ্রিকার সাবেক বোলার শন পোলকের সাথে হঠাৎ মাইক্রোফোন হাতে মাঠে দেখা গেল ব্রেন্ডন ম্যাককালামকে।

নিউজিল্যান্ডের সাবেক এই ক্রিকেটার এবারের বিশ্বকাপ নিয়ে আজব বিশ্লেষণ দিয়ে নিজেকে জ্যোতিষী প্রমাণ করতে চেয়েছিলেন। 
তার সেই ভবিষ্যতবাণীতে বাংলাদেশকে রাখা হয় সবার নিচে এবং ১ ম্যাচের বেশি জিতবে না বলেও মত দেন তিনি। যেখানে আফগানিস্তানকেও দেখা হয়েছে শক্তিশালী দল হিসেবে। তার এমন ভবিষ্যতবাণীতে টাইগার ভক্তদের পাশাপাশি ক্রিকেটের অনেকেই সমালোচনা করেছেন।

ভবিষ্যতবাণী করে কোথায় যেন উধাও হয়ে যায় নিউজিল্যান্ডের সাবেক দক্ষ ব্যাটসম্যান। দীর্ঘ সময় পর আজ এজবাস্টন স্টেডিয়ামে নিউজিল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার ম্যাচে হঠাৎ তিনি মাইক্রোফোন হাতে দেখা দিলেন। সঙ্গে ছিলেন দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি শন পলক।

বিশ্বকাপ শুরুর আগে গ্রুপ পর্ব নিয়ে খাতা-কলমে বিস্তর অঙ্ক কষেন ম্যাককালাম। সেটি আবার ইনস্টাগ্রামে পোস্টও করেন। সেখানে তিনি বলেন, শুধু শ্রীলঙ্কার বিপক্ষেই জিতবে বাংলাদেশ। অর্থাৎ গ্রুপ পর্বের বাকি আটটি ম্যাচেই হারবে টাইগাররা। বাংলাদেশের মতো একটি ম্যাচ জিতবে শ্রীলঙ্কাও, সেটি ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। বাংলাদেশ ও লঙ্কানদের চেয়ে ম্যাককালাম এগিয়ে রেখেছেন আফগানিস্তানকে। দ্বিতীয়বারের মতো বিশ্বকাপে খেলতে যাওয়া আফগানদের নামের পাশে দুই জয় বাংলাদেশ ও শ্রীলঙ্কার বিপক্ষে।

তবে প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে হারানোর পর ওয়েস্ট ইন্ডিজকে ৭ উইকেটে পরাজিত করে বাংলাদেশ।  আর ম্যাককালামের খাতা-কলমের হিসেব তোয়াক্কা না করে ক্যারিবীয়দের হারিয়ে এবার সেমি ফাইনালের স্বপ্ন দেখছে বাংলাদেশ।


সৌজন্যে : বিডি প্রতিদিন

সিলেটভিউ ২৪ডটকম/ ১৯ জুন ২০১৯/গআচ

শেয়ার করুন

আপনার মতামত দিন