আজ শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ইং

অস্ট্রেলিয়ার বিপক্ষে ইংল্যান্ড হারলে বাংলাদেশের কী লাভ?

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৬-২৫ ১৮:১৬:৩৩

সিলেটভিউ ডেস্ক :: বিশ্বকাপটা সত্যিই জমে গেছে। ইতিমধ্যে প্রতিটি দলই ছয়টি করে ম্যাচ খেলে ফেলেছে। তারপরও সেমিফাইনালের লাইন-আপ স্পষ্ট নয়!
পয়েন্ট টেবিলের সেরা চারে থেকেও স্বস্তির নিঃশ্বাস ফেলতে পারছে না নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া, ভারত ও ইংল্যান্ড। শেষ তিন ম্যাচে হেরে গেলে সেমির স্বপ্ন থেকে হোঁচট খেতে পারে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া।

মঙ্গলবারের আগে ৬ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে আছে বর্তমান চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। সমান ম্যাচ খেলে ৮ পয়েন্ট নিয়ে চার নম্বরে রয়েছে ইংল্যান্ড। আর সাত ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে বাংলাদেশের অবস্থান পাঁচে।

ইংল্যান্ডের লর্ডসে চলমান ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে স্বাগতিক ইংল্যান্ড যদি হেরে যায় এবং পরের দুই ম্যাচের (ভারত-নিউজিল্যান্ড) একটিতে ইংলিশরা যদি পরাজিত হয়, তাহলে তাদের পয়েন্ট হবে ৯ ম্যাচে ১০।

অন্যদিকে টাইগাররা যদি নিজেদের পরের দুই ম্যাচে ভারত-পাকিস্তানের বিপক্ষে জয় পায়, তাহলে বাংলাদেশের পয়েন্ট হবে ১১। এমনটি হলে এক পয়েন্ট এগিয়ে থেকে ইংল্যান্ডকে হটিয়ে সেমিফাইনালে চলে যাবে বাংলাদেশ।

এছাড়া অস্ট্রেলিয়া যদি আজ ইংল্যান্ডের বিপক্ষে হারে এবং পরের দুই ম্যাচে নিউজিল্যান্ড এবং দক্ষিণ আফ্রিকার বিপক্ষেও জয় ছিনিয়ে নিতে না পারে তাহলে ৯ ম্যাচে অসিদের পয়েন্ট সেই ১০-ই থাকবে।

আর বাংলাদেশ যদি পরের দুই ম্যাচে ভারত-পাকিস্তানের সঙ্গে জিতে যায়, তাহলে অস্ট্রেলিয়াকে পেছনে ফেলে ১১ পয়েন্ট নিয়ে সেমিফাইনালে যাবে বাংলাদেশ।

সমীকরণ নিয়ে এই জল্পনা-কল্পনা তখনই কাজে আসবে, টাইগাররা যদি পরের দুই ম্যাচে ভারত-পাকিস্তানের সঙ্গে জিততে পারে আর অন্যরা হেরে যায়। এর ব্যতিক্রম হলে সেমিফাইনালের আগেই আফগানিস্তান এবং দক্ষিণ আফ্রিকার মতো বিদায় নিতে হবে টাইগারদের।


সৌজন্যে : যুগান্তর

সিলেটভিউ ২৪ডটকম/২৫ জুন ২০১৯/গআচ

শেয়ার করুন

আপনার মতামত দিন