Sylhet View 24 PRINT

বিশ্বকাপ ইতিহাসে সবচেয়ে লজ্জার শুরু ভারতের

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৭-১০ ১৭:৫০:১১

সিলেটভিউ ডেস্ক :: বিশ্বকাপের প্রথম সেমিফাইনালেই রোমাঞ্চকর এক লড়াই দেখতে পাচ্ছেন ক্রিকেটপ্রেমীরা। ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে নিউজিল্যান্ডের বিপক্ষে শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পড়েছে ভারত। কিউই পেসার ম্যাট হেনরি ও ট্রেন্ট বোল্টের আগুনে বোলিংয়ে রীতিমত ধুঁকছেন দলটির ব্যাটসম্যানরা।

বৃষ্টি বিঘ্নিত এই ম্যাচে টস জিতে আগে ব্যাটিং করতে নেমে ২৩৯ রানের পুঁজি গড়ে নিউজিল্যান্ড। বিশ্বকাপের ফর্ম বিচার করে মনে হচ্ছিল এতো কম রানের লক্ষ্য সহজেই তাড়া করে ফেলবে ভারত।

তবে নিউজিল্যান্ডের বোলিংয়ের সামনে ভারতের শক্তিশালী ব্যাটিং লাইনআপ শুরুতেই ধ্বসে পড়েছে। মাত্র ৫ রানের মধ্যেই আউট হয়ে যান টপ অর্ডারের ৩ জন ব্যাটসম্যান। রোহিত শর্মা, বিরাট কোহলি ও লোকেশ রাহুল প্রত্যেকেই ফিরেন সমান ১ রান করে।

বিশ্বকাপ ইতিহাসের সেমিফাইনালে এর থেকে কম রানে ৩ উইকেট হারায়নি কোনো দলই। ফলে লজ্জার এক রেকর্ড গড়ল ভারত।

এর আগে ১৯৯৬ বিশ্বকাপের সেমিফাইনালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মাত্র ৮ রানে ৩ উইকেট হারিয়ে রেকর্ড গড়েছিল পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। তবে অসিদের থেকে এক শিক্ষা নিতে পারে ভারত। ১৯৯৬ বিশ্বকাপের সেই ম্যাচে শুরুতে বিপর্যয়ে পড়লেও শেষ পর্যন্ত ২০৭ রান করে ক্যারিবিয়ানদের ৫ রানে হারিয়েছিল ক্যাঙ্গারুরা।

ওই ম্যাচের মতো ভারতও কি পারবে জয় তুলে ম্যাচটা ঘুরিয়ে দিতে? সেটা বলে দেবে সময়ই। তবে তার আগে আরো একটি লজ্জার রেকর্ডে নাম লিখিয়েছে তারা। এই বিশ্বকাপে পাওয়ার প্লে তে সর্বনিম্ন রানের রেকর্ড গড়েছে বিরাট কোহলির দল।

প্রথম ১০ ওভারে ৪ উইকেট হারিয়ে মাত্র ২৪ রান তুলতে পেরেছে তারা। তার আগে এই ম্যাচেই পাওয়ার প্লে'তে সর্বনিম্ন রানের রেকর্ড গড়ে নিউজিল্যান্ড। প্রথম ১০ ওভারে এক উইকেট হারিয়ে মাত্র ২৭ রান তুলে কিউইরা।


সৌজন্যে : জাগোনিউজ২৪

সিলেটভিউ ২৪ডটকম/১০ জুলাই ২০১৯/গআচ

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.