Sylhet View 24 PRINT

সাকিবের বিশ্রাম নীতির বিপক্ষে আকরাম খান

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৮-০৩ ১৮:৩৩:০২

সিলেটভিউ ডেস্ক :: বিশ্বকাপে ভারত-পাকিস্তানের মতো গুরুত্বপূর্ণ ম্যাচের আগে তারকা ক্রিকেটারদের ছুটি কাটানো নিয়ে ক্ষোভ প্রকাশ করেছিলেন বিসিবি সভাপতি। ক্রিকেট বোর্ডের সভাপতি সাংবাদিকদের জানিয়েছিলেন আমি জানতামই না, বড় এই দুই ম্যাচের আগে ক্রিকেটাররা ছুটিতে। আর সেই দুই ম্যাচে টানা হেরে যায় বাংলাদেশ।

কোনো টুর্নামেন্ট বা সিরিজের মাঝ পথে ক্রিকেটারদের বিশ্রাম দেয়ার পরামর্শ দিয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

বৃহস্পতিবার ঢাকার গুলশানে সাংবাদিকদের সাকিব বলেছেন,ক্রিকেটার ও কোচিং স্টাফ বোঝাপড়া করে বিরতি বা বিশ্রাম দিয়ে খেলাতে পারে। এতে খেলোয়াড়দের ইনজুরি কম হবে। বেশি দিন খেলতে পারবে। বিশেষ করে যে ক্রিকেটাররা তিন ফরম্যাটই খেলে বিরতিটা তাদের জন্যই প্রয়োজন বলে জানান বাঁহাতি এ অলরাউন্ডার।

সাকিব আল হাসানের এই বিশ্রাম নীতির প্রসঙ্গে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান আকরাম খান জানান,আমরা বিশ্রাম দিয়েই কিন্তু খেলাচ্ছি। নিউজিল্যান্ড সিরিজের পর বেশ কয়েকজন ক্রিকেটার ঢাকা প্রিমিয়ার লিগে খেলেননি। বিশ্বকাপের পর সাকিব বিরতি চেয়েছে তাকেও ছুটি দেয়া হয়েছে। তবে আমরা বিশ্রাম প্রক্রিয়ায় যেতে পারব না, কারণ জাতীয় দলে বিকল্প খেলোয়াড় খুব কম।

জাতীয় দলের সাবেক অধিনায়ক আরও বলেন, সাকিব না থাকলে তার জায়গায় দু'জন খেলাতে হয়। ভারতের মতো আমাদের এত খেলোয়াড় নেই। ভারতে একই মানের অনেক খেলোয়াড় আছে। তারা রোটেশন করতে পারে। আমাদের সে শক্তি নেই।


সৌজন্যে : যুগান্তর

সিলেটভিউ২৪ডটকম/০৩ আগস্ট ২০১৯/জিএসি

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.