Sylhet View 24 PRINT

তিনদিনেই টাইগারদের খাঁচাবন্দি করে ফেললো আফগানরা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৯-০৭ ১৭:৩২:০১

সিলেটভিউ ডেস্ক :: হারটা কি তবে এখন সময়ের ব্যাপার মাত্র! আফগানদের বিপক্ষে টেস্টের তৃতীয় দিনেই ৩৭৪ রানের বিশাল ব্যবধানে পিছিয়ে পড়লো বাংলাদেশ। বাকি দুদিনে যে কি হবে টাইগারদের। অলৌকিক কিছু না হলে এখন চট্টগ্রাম টেস্ট বাঁচানোই পুরোপুরি অসম্ভব হয়ে পড়েছে সাকিব আল হাসানের দলের সামনে।

তৃতীয় দিনের খেলা শেষ হয়েছে ২০ মিনিট আগে। আলোকস্বল্পতার কারণে ২০ মিনিট আগে খেলা শেষ করতে হয় আম্পায়ারদের। তাতেই দ্বিতীয় ইনিংসের আফগানদের সংগ্রহ দাঁড়িয়েছে ৮ উইকেট হারিয়ে ২৩৭ রান। প্রথম ইনিংসে তারা এগিয়ে ১৩৭ রানে। সব মিলিয়ে বাংলাদেশের চেয়ে এখন ৩৭৪ রানে এগিয়ে সফরকারী আফগানরা।

বাকি ২ উইকেটে আর কত রান যোগ করে রশিদ খানের দল, সেটাই এখন দেখার বিষয়। প্রায় ৪০০ রানের একটা লক্ষ্য যদি বাংলাদেশের সামনে ছুড়ে দিতে পারে আফগানরা, তাহলে সেই রান পাড়ি দিয়ে টাইগারদের ম্যাচ জয় হবে প্রায় অসম্ভব।

কারণ, আফগান স্পিনারদের ঘূর্ণির সামনে প্রথম ইনিংসে মাত্র ২০৫ রানে অলআউট হয়েছিল বাংলাদেশ। অন্যদিকে চতুর্থ ইনিংসে চট্টগ্রামের উইকেট পুরোপুরি নিয়ন্ত্রণে থাকবে রশিদ খানদের দখলে।

ওই অবস্থায় চতুর্থ ইনিংসে এত বড় একটি স্কোর তাড়া করে জেতা তো দূরে থাক, ড্র করাও সম্ভব হবে না টাইগারদের। সুতরাং অলৌকিক কিছু না হলে এখন পরাজয়ই বলতে গেলে অবধারিত।

সৌজন্যে : জাগোনিউজ২৪
সিলেটভিউ২৪ডটকম/০৭ সেপ্টেম্বর ২০১৯/জিএসি

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.