Sylhet View 24 PRINT

‘সাকিবদের এখন কি বুঝাতে হবে, টেস্ট কিভাবে খেলতে হয়’

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৯-০৮ ২১:৫৮:৪৩

সিলেটভিউ ডেস্ক :: বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন বলেছেন, আফগানিস্তান যদি ৩৭০ রান করে তাহলে বাংলাদেশ যে দল তাতে আমাদের ৫০০ রান করা উচিৎ ছিল।

রোববার ধানমন্ডিতে সংবাদ মাধ্যমের সঙ্গে আলাপে বিসিবি সভাপতি বলেন, আফগানরা যদি ৩৭০ রান করে তাহলে বাংলাদেশ যে দল তাতে আমাদের ৫০০ রান করা উচিৎ। এটা মোটামুটি ব্যাটিং উইকেট ছিল, এখানে না পারার কোনো কথা না।

তিনি আরও বলেন, প্রথম ইনিংস যদি আপনি দেখেন, সেট হয়ে যাওয়ার পর লিটন দাস যে শটটা খেলল, মুমিনুল পঞ্চাশ করার পর একশ দেড়শো করবে, সে হলো টেস্ট স্পেশালিস্ট, সে যে শটটা খেলল। রিয়াদ যে শটটা খেলল, তাকে টেস্ট খেলা বলে? ওদের এখন কি বুঝাতে হবে, টেস্ট কিভাবে খেলতে হয়।

টেস্ট মর্যাদা পাওয়ার পর তৃতীয় ম্যাচ খেলছে আফগানিস্তান। তাদের প্রশংসা করে বিসিবি সভাপতি বলেন, পারফরম্যান্সের কথা যদি বলেন তাহলে আমি অবশ্যই বলব, আফগানিস্তান অনেক এগিয়ে। কারণ তারা টেস্টের মতো করে ব্যাট করেছে। তাদের একজন সেঞ্চুরি করেছে, অন্যরা আশি নব্বই করে রান করেছে।

আফগানদের সঙ্গে বাংলাদেশের তুলনা করে পাপন বলেন, সাকিব, মুশফিক, রিয়াদরা যদি পঞ্চাশও করতে না পারে তাহলে আমাদের এই ম্যাচ জেতার কোনো সম্ভাবনা নেই। ব্যাটসম্যানদের দেখে আমার মনেই হয়নি যে, এটা একটা টেস্ট হচ্ছে।

আফগানদের ৩৪২ রানের জবাবে প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে ২০৫ রানে অলআউট হয় টাইগাররা। ১৩৭ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ২৬০ রান করে অলআউট হয় রশিদ খানের নেতৃত্বাধীন আফগানিস্তান।

৩৯৮ রানের বিশাল টার্গেট তাড়া করতে নেমে রোববার চতুর্থ দিনে ১৩৬ রান সংগ্রহ করতেই ৬ উইকেট হারায় বাংলাদেশ। আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টে জিততে হলে বাংলাদেশের আরও প্রয়োজন ২৬২ রান, হাতে রয়েছে চার উইকেট। চতুর্থ দিন শেষে অপরাজিত রয়েছেন সাকিব ও সৌম্য।


সৌজন্যে : যুগান্তর
সিলেটভিউ২৪ডটকম/০৮ সেপ্টেম্বর ২০১৯/জিএসি

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.