Sylhet View 24 PRINT

জাতিসংঘে ইমরান খানের ভাষণের কড়া সমালোচনায় শামি

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১০-০৩ ১৬:২৯:৩৮

সিলেটভিউ ডেস্ক :: জাতিসংঘের বক্তৃতায় পারমাণবিক যুদ্ধের প্রসঙ্গ টেনে পরোক্ষভাবে ভারতকে ধ্বংসের হুশিয়ারি দেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। তা নিয়ে বিশ্বজুড়ে শোরগোল পড়ে যায়। পাক প্রধানমন্ত্রীর এমন মন্তব্যের সমালোচনায় সরব ভারতীয় ক্রিকেটাররা।

এবার তাতে শামিল হলেন ডানহাতি পেসার মোহাম্মদ শামি। সোশ্যাল মিডিয়া টুইটারে তিনি লিখেছেন, সারাজীবন শান্তি, ঐক্য ও ভালোবাসার বার্তা প্রচার করেছেন মহাত্মা গান্ধী। সেখানে জাতিসংঘে বিদ্বেষপূর্ণ ও কুরুচিকর বাণী দিয়েছেন ইমরান খান। পাকিস্তানে এমন একজন নেতা দরকার, যিনি সে দেশের উন্নয়ন, কর্মসংস্থান ও অর্থনৈতিক প্রবৃদ্ধির কথা ভাববেন।

গতকাল বুধবার ছিল ভারতের জাতির পিতা মহাত্মা গান্ধীর ১৫০তম জন্মবার্ষিকী। এ উপলক্ষে টুইটবার্তায় ইমরান খানের সমালোচনায় মাতেন শামি। এখন বিশাখাপত্তনমে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট খেলছেন তিনি।

সম্প্রতি সংবিধান থেকে ৩৭০ ধারা তুলে দিয়ে কাশ্মীরিদের বিশেষ অধিকার কেড়ে নিয়েছে ভারতীয় সরকার। এর পর থেকে সেখানে যুদ্ধাবস্থা বিরাজ করছে। অবরুদ্ধ হয়ে রয়েছেন লাখো কাশ্মীরি। তাই ভূস্বর্গে শান্তি আনয়নের কথা বলেছেন ইমরান খান। এ জন্য পাকিস্তান সরকার সবকিছু করতে প্রস্তুত বলে হুশিয়ারি দিয়েছেন তিনি।

তবে ভারত বলছে ভিন্নকথা। কেন্দ্রীয় সরকারের দাবি, এটি তাদের অভ্যন্তরীণ বিষয়। কিন্তু পাকিস্তান মনে করছে, কাশ্মীরে ব্যাপক মানবাধিকার লঙ্ঘন হয়েছে। শুরু থেকেই কাশ্মীরি ভাইবোনদের নৈতিক সমর্থন দিয়ে আসছে পাক সরকার।

জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনেও বিশ্বকে তা স্মরণ করে দিয়েছেন ইমরান। ওই অধিবেশনে প্রতি দেশের জন্য ১৫ মিনিট সময় বরাদ্দ ছিল। সেখানে এর চেয়ে বেশি সময় ধরে ভাষণ দিয়েছেন তিনি।

পাকিস্তানের বিশ্বকাপজয়ী অধিনায়ক বলেন, ভারত-পাকিস্তানের মধ্যে যুদ্ধ লেগে গেলে সেটি গোটা বিশ্বে ছড়িয়ে পড়বে। দরকারে পারমাণবিক অস্ত্রও ব্যবহার হতে পারে বলে সবাইকে সতর্ক করে দিয়েছেন ইমরান।


সৌজন্যে : যুগান্তর
সিলেটভিউ২৪ডটকম/০৩ অক্টোবর ২০১৯/জিএসি

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.