আজ মঙ্গলবার, ১১ অগাস্ট ২০২০ ইং

'রক্ত রক্ত খেলা' নয়, শান্তির পথে হাঁটুন: ইমরানকে ইরফান

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১০-০৩ ১৭:৩৯:৫৩

সিলেটভিউ ডেস্ক :: জাতিসংঘে প্রদত্ত ভাষণে পরমাণু যুদ্ধের আভাস দিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। পরোক্ষভাবে ভারতকে গুঁড়িয়ে দেয়ার হুশিয়ারি দিয়েছেন তিনি। স্বাভাবিকভাবেই তা নিয়ে গোটা বিশ্বে তোলপাড় সৃষ্টি হয়েছে।

পাক প্রধানমন্ত্রীর এমন মন্তব্যের সমালোচনায় মেতে উঠেছেন ভারতীয় ক্রিকেটাররা। এবার তাতে শামিল হলেন সাবেক বাঁহাতি পেসার ইরফান পাঠান।

সোশ্যাল মিডিয়া টুইটারে তিনি লিখেছেন, জাতিসংঘে ভাষণে ভারতকে পারমাণবিক যুদ্ধের হুমকি দিয়েছেন ইমরান খান। স্বভাবতই একজন বিশ্ববিখ্যাত ক্রীড়াবিদের বক্তব্যে 'রক্ত রক্ত খেলা' ইন্দো-পাকিস্তান সম্পর্কে আরও বিভেদ সৃষ্টি করবে। একজন অনুসারী হিসেবে আমি তার কাছে শান্তি তরান্বিত করার আশা করি।

গেল ৫ আগস্ট সংবিধান থেকে ৩৭০ ধারা তুলে দিয়ে কাশ্মীরিদের বিশেষ অধিকার কেড়ে নেয় ভারতীয় সরকার। এর পর থেকে সেখানে যুদ্ধাবস্থা বিরাজ করছে। অবরুদ্ধ হয়ে রয়েছেন লাখো কাশ্মীরি। তাই ভূস্বর্গে শান্তি আনয়নের কথা বলেন ইমরান খান। এ জন্য পাকিস্তান সরকার সবকিছু করতে প্রস্তুত বলে হুশিয়ারি দেন তিনি।

তবে ভারত বলছে ভিন্নকথা। কেন্দ্রীয় সরকারের দাবি, এটি তাদের অভ্যন্তরীণ বিষয়। কিন্তু পাকিস্তান মনে করছে, কাশ্মীরে ব্যাপক মানবাধিকার লঙ্ঘন হয়েছে। শুরু থেকেই কাশ্মীরি ভাই-বোনদের নৈতিক সমর্থন দিয়ে আসছে পাক সরকার।

জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনেও বিশ্বকে তা স্মরণ করে দিয়েছেন ইমরান। ওই অধিবেশনে প্রতি দেশের জন্য ১৫ মিনিট সময় বরাদ্দ ছিল। সেখানে এর চেয়ে বেশি সময় ধরে ভাষণ দিয়েছেন তিনি।

পাকিস্তানের বিশ্বকাপজয়ী অধিনায়ক বলেন, ভারত-পাকিস্তানের মধ্যে যুদ্ধ লেগে গেলে সেটি গোটা বিশ্বে ছড়িয়ে পড়বে। দরকারে পারমাণবিক অস্ত্রও ব্যবহার হতে পারে বলে সবাইকে সতর্ক করে দিয়েছেন ইমরান।


সৌজন্যে : যুগান্তর
সিলেটভিউ২৪ডটকম/০৩ অক্টোবর ২০১৯/জিএসি

শেয়ার করুন

আপনার মতামত দিন