আজ সোমবার, ০১ জুন ২০২০ ইং

আজ মাঠে বসে খেলা দেখবেন ইরানি নারীরা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১০-১০ ১৩:১০:৩১

সিলেটভিউ ডেস্ক :: আজ বিশ্বকাপ ফুটবলের বাছাই পর্বের ম্যাচে গ্যালারিতে দেখা যাবে ইরানি নারীদের। ইসলামি বিপ্লবের পর প্রথমবারের মতো মাঠে বসে খেলা দেখবেন ইরানি নারীরা। তেহরানের আজাদি স্টেডিয়ামে ২০২২ সালের বিশ্বকাপের বাছাইপর্বে ইরান ও কম্বোডিয়ার মধ্যে খেলায় আজ বৃহস্পতিবার এমনটাই দেখা যাবে।

বিবিসি জানাচ্ছে, খেলা দেখার জন্য নারী সিট সংরক্ষিত আসনের সব টিকিট আধ ঘণ্টার মধ্যে বিক্রি হয়েছে। এ ব্যাপারে ইরানের ক্রীড়া মন্ত্রণালয় জানিয়েছে, ১০ হাজারের বেশি দর্শক থাকবে এই আজাদি স্টেডিয়ামে। সেখানে আরও নারী দর্শক বসার ব্যবস্থা করা হচ্ছে।

আশির দশকে পহ্লবী রাজবংশের শাসন থেকে মুক্ত হয় ইরান। তৈরি হয় ইসলামি প্রজাতন্ত্র ইরান। তারপর লাগাতার বিশ্ব কূটনীতিতে ঝড় তুলেছে ইরান। এরপর ক্রমাগত এগিয়ে গেলেও, ইরানে নারীদের জন্য পুরুষদের ক্রীড়া অনুষ্ঠানের গ্যালারি তে বসা নিষিদ্ধ ছিল।


এবার বিশ্বকাপের বাছাইপর্বে ইরান ও কম্বোডিয়ার আজকের খেলা সামনে রেখে সেই আইন থেকে বেরিয় আসল ইরান। আজ বৃহস্পতিবার ইরানের ক্রীড়া মন্ত্রণালয় সূত্রে এ খবর নিশ্চিত করেছে বিশ্ব গণমাধ্যম। উল্লেখ্য, বিশ্বকাপ ফুটবলের মূলপর্বে বরাবরই এশিয়ার অন্যতম শক্তি ইরান।


সৌজন্যে : বিডি-প্রতিদিন

সিলেটভিউ২৪ডটকম/১০ অক্টোবর ২০১৯/মিআচৌ

@

শেয়ার করুন

আপনার মতামত দিন