আজ বুধবার, ২৭ মে ২০২০ ইং

বিপ্লব-আফিফ নৈপুণ্যে মুগ্ধ আনন্দবাজার

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১১-০৪ ১৯:৪৩:০২

সিলেটভিউ ডেস্ক :: ভারতীয় ব্যাটসম্যানদের পরীক্ষা নিলেন বাংলাদেশ দলের দুই তরুণ আমিনুল ইসলাম বিপ্লব ও আফিফ হোসেন। তাদের নিয়ন্ত্রিত এবং কার্যকরী বোলিংয়ে খোলস থেকে বেরিয়ে হাত খুলে খেলতে পারেননি ভারতসেরা ব্যাটসম্যানরা।

তারুণ্যনির্ভর বাংলাদেশ দলের বিপক্ষে রোববার দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে ৬ উইকেটে ১৪৮ রানে ইনিংস থাকায় ভারত।

মাশরাফি বিন মুর্তজা, সাকিব আল হাসান ও তামিম ইকবালের মতো তারকা ক্রিকেটার ছাড়াও যে বড় শিকার ধরা যায় সেটা প্রমাণ করলেন বিপ্লব-আফিফের মতো তরুণরা।

বাংলাদেশের দুই তরুণ আর অভিজ্ঞ মুশফিকুর রহিমের দায়িত্বশীল ব্যাটিংয়ে দিল্লি জয় করেছে টাইগাররা। ভারতের মতো শক্তিশালী দলকে তাদের মাঠে এই প্রথম টি-টোয়েন্টি ম্যাচে ৭ উইকেটে হারিয়েছে বাংলাদেশ।

ভারত জয়ে অবদান রাখা মুশফিকুর রহিম ও তরুণ দুই স্পিনার আমিনুল ইসলাম বিপ্লব ও আফিফ হোসেনদের প্রশংসা করে প্রতিবেদন করেছে ভারতীয় জনপ্রিয় সংবাদ মাধ্যম আনন্দবাজার পত্রিকা।

‘মুশফিকুরের ব্যাট না বিপ্লবের বোলিং, ঠিক কোন জায়গায় ভারতকে টেক্কা দিল বাংলাদেশ’ এই হেডলাইনে প্রকাশিত প্রতিবেদনে বলা হয়, বিপ্লব, আফিফ, শফিউল ইসলামের মতো বোলাররা ভারতীয় ব্যাটসম্যানদের পরীক্ষা নিলেন। সাকিব, মাশরাফি, তামিম না থাকলেও ভারতের ব্যাটসম্যানদের খোলস থেকে বের হতে দিল না বাংলাদেশের বোলিং।

৪৩ বলে ৮টি চার ও এক ছক্কায় অপরাজিত ৬০ রানের ইনিংস খেলে দলকে জয় উপহার দেয়া মুশফিকুর রহিমের পারফরম্যান্স নিয়ে আনন্দবাজারের ওই প্রতিবেদনে বলা হয়েছে, মুশফিকুর রহিম অসাধারণ হয়ে উঠেছিলেন ঢাকার মাঠে।

মাঠের বাইরের ঘটনায় বড়সড় ধাক্কা খাওয়ার পরে এই বাংলাদেশ দলে মুশফিকই সিনিয়র। বহু ম্যাচ তিনি একাই বের করে দিয়েছেন। রোববার সেটাই দেখা গেল। শেষ পর্যন্ত টিকে থেকে ৪৩ বলে ৬০ রান করে বাংলাদেশকে জিতিয়ে মাঠ ছাড়লেন মুশফিকুর।


সৌজন্যে : যুগান্তর
সিলেটভিউ২৪ডটকম/৪ নভেম্বর ২০১৯/জিএসি

শেয়ার করুন

আপনার মতামত দিন