আজ বৃহস্পতিবার, ০৪ জুন ২০২০ ইং

ভারতকে গাভাস্কারের হুশিয়ারি

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১১-০৭ ১৬:৪৪:৫০

সিলেটভিউ ডেস্ক ::বেতন-ভাতাদির দাবিতে ক্রিকেটারদের আন্দোলন, পরিপ্রেক্ষিতে বিসিবির রেষারেষি, সাকিবের নিষেধাজ্ঞা, তামিমের নির্লিপ্ততা- সব মিলিয়ে কোণঠাসা ছিল বাংলাদেশের ক্রিকেট। স্বভাবতই ভাঙাচোরা দল নিয়ে ভারত সফরে টাইগাররা। স্বাগতিকদের মাটিতে তারা ম্যাচ জিতবেন-এ কথা কস্মিনকালেও ভাবা যায়নি।

তবে সেটিই করে দেখিয়েছে বাংলাদেশ। ভারতের ডেরায় ম্যাচ জিতেছে তারা। তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে দাপুটে জয় তুলে নিয়েছেন সফরকারীরা। ফলে সেখানে প্রথম ম্যাচ জয়ের স্বপ্ন পূরণ হয়েছে তাদের। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এটি ফার্স্ট জয়ও টিম টাইগার্সের।

সিরিজে ১-০তে এগিয়ে বাংলাদেশ। ভারতের বিপক্ষে রাজমুকুটের সন্ধানে রাজকোটে দ্বিতীয় টি-টোয়েন্টিতে নামবেন তারা। এ ম্যাচ জিতলেই সিরিজ নিশ্চিত হয়ে যাবে লাল-সবুজ জার্সিধারীদের।

ঠিক মুদ্রার উল্টো পৃষ্ঠে অবস্থান ভারতের। সিরিজে ব্যাকফুটে তারা। এটি তাদের জন্য ডু অর ডাই ম্যাচ। ফলে সিরিজ হারের শঙ্কায় মেন ইন ব্লুরা। একে ঘিরে গোটা ভারতে সমালোচনার ঝড় বইছে।

ব্যতিক্রম নন, সাবেক ভারতীয় অধিনায়ক ও বিশ্লেষক সুনীল গাভাস্কারও। রোহিত শর্মার নেতৃত্ব এবং রিশভ পন্থের উইকেটকিপিং নিয়ে তীব্র সমালোচনা করেছেন তিনি। ভারতীয় ক্রিকেটের প্রথম লিটল মাস্টার মনে করেন, এভাবে খেললে ২০২০ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপে চরম ভরাডুবি ঘটবে ভারতের।

দীর্ঘদিন অফফর্মে রয়েছেন ভারতীয় ওপেনার শিখর ধাওয়ান। বাংলাদেশের বিপক্ষেও স্বরূপে ফিরতে পারেননি তিনি। তার সমালোচনা করে গাভাস্কার বলেন, এখন সময় এসেছে তাকে জাতীয় দলে রাখাটা ঠিক হবে কিনা তা নিয়ে ভাবার। সামনের দুই ম্যাচে তাকে ভালো করতেই হবে। ৪০-৪৫ বল খেলে একই রকম রান পেলে ওকে দলে রাখাটা বোকামি ছাড়া আর কিছুই নয়।

তুমুল সমালোচনার মধ্যে এ ম্যাচে ভারতের প্রথম ও একমাত্র চাওয়া জয়। সেই লক্ষ্যেই বৃহস্পতিবার সৌরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে বাংলাদেশের বিপক্ষে নামবেন তারা। এদিন সন্ধ্যা সাড়ে ৭টায় সেখানে টাইগারদের মোকাবেলা করবে রোহিত বাহিনী। তবে তাদের বিন্দুমাত্র ছাড় দেবেন না মাহমুদউল্লাহরা। এখন স্বাগতিকরা কামব্যাক করেন না সফরকারীরা সিরিজ জিতে ইতিহাস গড়েন- তাই দেখার।

সৌজন্যে : যুগান্তর
সিলেটভিউ২৪ডটকম/৭ নভেম্বর ২০১৯/জিএসি

শেয়ার করুন

আপনার মতামত দিন