আজ শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ইং

চার উইকেট পড়তেই ইডেন ছেড়ে চলে যান মাশরাফি

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১১-২৫ ১৮:০২:৫২

সিলেটভিউ ডেস্ক :: টেস্ট থেকে অবসর নিলেও গোলাপি টেস্টের সাক্ষী হতে কলকাতায় গিয়েছিলেন বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

মমিনুল-মুশফিফদের দিবা-রাত্রি টেস্ট উপভোগ করতে মাঠে উপস্থিত হয়েছিলেন। কিন্তু প্রথম দিনের প্রথম সেশনের আগেই হতাশ হয়ে চলে যান মাশরাফি।

২৬ রানে চার উইকেট হারানোর পরই ইডেন ছেড়ে যান টাইগার ওয়ানডে অধিনায়ক। এতোটাই হতাশ হয়েছেন যে, টিকিট থাকা সত্ত্বেও পরদিন খেলা দেখতে আসেননি।

কতটুকু যে হতাশ হয়েছেন নড়াইল এক্সপেস তা ঝোঝা গেল তার অভিব্যক্তিতেই। অল্প কথায় তিনি বললেন, '২৬ রানে চার উইকেট পড়ে যাওয়ার পর বেরিয়ে গেছি। কী করব আর থেকে।'

জানা গেছে, ২২ নভেম্বরের ভারত-বাংলাদেশ টেস্টকে সামনে রেখেই কলকাতা সফরের সূচি ঠিক করেছিলেন মাশরাফি। মূলত ব্যক্তিগত কাজেই তার ভারত সফর।

গত ২১ নভেম্বর সপরিবারে কলকাতা পৌঁছান মাশরাফি বিন মুর্তজা। পরদিনই তাকে দেখা গেল ইডেনের গ্যালারিতে। আশা ছিল রাত অবধি মমিনুল-মুশফিকদের ব্যাটিং দেখবেন। কিন্তু সে আশার গুঁড়ে বালি। ২৬ রানেই দলের চার ব্যাটসম্যান সাজঘরে ফিরলেন। আ দেখে ইডেন ছেড়ে বাসায় ফেরেন মাশরাফি।

কলকাতায় কাজ সেরে রোববার রাতেই দেশে ফিরেছেন মাশরাফি।

মাশরাফির মতো পিংক টেস্টের সাক্ষী হতে কলকাতা গিয়েছিলেন টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিবও। এ খেলায় অধিনায়কত্ব দেয়ার কথা ছিল তার। নিষেধাজ্ঞার কারণে দলের সঙ্গে থাকতে পারছেন না এক বছর।

গত ২২ নভেম্বর টস জিতে ব্যাটিং নিয়ে প্রথম ইনিংসে ১০৬ রানে অলআউট হয় বাংলাদেশ। আড়াইদিনের খেলা শেষ হয়ে যায়। ইনিংস ও ৪৬ রানে ভারতের কাছে ধরাশায়ী হয়েছে টাইগাররা।

এই ফরম্যাটে ১৯ বছর খেলার পর টাইগাররা সবচেয়ে বাজে ব্যাটিং করেছে বলে মত দিচ্ছেন দেশের ক্রিকেটপ্রেমী ও বিশ্লেষকরা।

সৌজন্যে :: যুগান্তর
সিলেটভিউ২৪ডটকম/২৫ নভেম্বর ২০১৯/জিএসি

শেয়ার করুন

আপনার মতামত দিন