আজ সোমবার, ২৫ মে ২০২০ ইং

ব্যাডমিন্টনের দলগত ইভেন্টে বাংলাদেশের বিদায়

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১২-০২ ১৬:২৭:৪৫

সিলেটভিউ ডেস্ক :: নেপালে অনুষ্টিত সাউথ এশিয়ান গেমসের ব্যাডমিন্টনে দলগত ইভেন্টে এবার শুন্য হাতে ফিরতে হচ্ছে বাংলাদেশকে। ১ ডিসেম্বর (রবিবার) বাংলাদেশের নারী শাটলাররা নেপালের সাথে ৩-০ ম্যাচে ও পুরুষ শাটলাররা পাকিস্তানের সাথে ৩-০ ম্যাচে হেরে যাওয়ায় এবার কোনো পদক ছাড়াই খালি হাতে বিদায় নিতে হচ্ছে এসএ গেমস থেকে।

এর আগে ২০১০ ও ২০১৬ সালের এসএ গেমসে দলগত ইভেন্টে ব্রোঞ্জ পদক পেয়েছিলো বাংলাদেশ। সেই দলগত ইভেন্টেই ভরাডুবি হয়েছে সবার আগে। কেবলমাত্র একটা সেট জিতেছেন নারী শাটলার শাপলা আক্তার, আরেক শাটলার এলিনা সুলতানা সরাসরি সেটে হারলেও লড়াই করেছিলেন কিছুটা কিন্তু বাকী সবাই অসহায় আত্মসমর্পণ করেছে।

উল্লেখ্য ব্যাডমিন্টন ফেডারেশন সারা বছর কোনো ঘরোয়া টুর্নামেন্টের আয়োজন করেনা। প্লেয়ারদের অনুশীলনের ব্যাপারে ফেডারেশন কর্মকর্তাদের নেই কোনো আগ্রহ। ক্যাম্প চলাকালীন সময়ে শাটলাররা অনেকবার বিদেশী কোচ চেয়েও পাননি। বিদেশী কোচের দাবীতে শাটলাররা অনেকবার আবাসিক ক্যাম্প বর্জনও করেছিলেন। কোচ আনা হবে বলে আন্দোলনরত শাটলারদের মধ্য থেকে জুনিয়র শাটলারদের ফেডারেশন অফিসরুমে জিম্মি করে ক্যাম্পে ফিরার ব্যাপারে স্বাক্ষর নেওয়া হয় এবং পুরুষ দ্বৈতে টানা চারবারের বাংলাদেশ চ্যাম্পিয়ন ও এসএ গেমসে ব্রোঞ্জজয়ী জামিল আহমদ দুলাল ও রাহাত কবির খালেদকে ক্যাম্প থেকে বাদ দেওয়া হয়।

শহীদ তাজ উদ্দিন ইনডোর স্টেডিয়ামে অনুশীলন ক্যাম্পে খেলার চেয়ে বেশী আলোচনা হয়েছিলো কোচ, কর্মকর্তা ও খেলোয়াড়দের কাদা ছুড়াছুড়ি নিয়ে। কে কাকে রুখবে, কে কোচ হবে, কে কিভাবে কর্মকর্তাদের নজরে আসবে সে প্রতিযোগিতায় ছিলো সবাই। এসবের প্রভাবই কাল দেখা গেলো নেপালের পুখারাস্থ এসএ গেমসের ব্যাডমিন্টন কোর্টে।

সিলেটভিউ২৪ডটকম/২ ডিসেম্বর ২০১৯/জিএসি

শেয়ার করুন

আপনার মতামত দিন