আজ বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ইং

চলে গেলেন ক্রিকেটের সুপার ফ্যান

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০১-১৭ ১১:৪৮:৩৫

সিলেটভিউ ডেস্ক :: ইংল্যান্ডের মাটিতে বিশ্বকাপে ভারতের সমর্থনে গ্যালারিতে আওয়াজ তুলেছিলেন। বয়স ৮০ ছাড়িয়েছিল। তাই আর পাঁচজন সাধারণ ক্রিকেট সমর্থকের মতো গলায় কোহলি-ধোনি-রোহিত আওয়াজ তুলতে পারতেন না। তবে তাদের ব্যাটে চার-ছক্কা কিংবা বুমরাহ, সামিরা উইকেট পেলেই হাতের ভুভুজিলায় ফু দিয়ে দলকে সমর্থন জানাতেন।

বয়সকে হার মানিয়ে ভারতীয় ক্রিকেটকে শর্তহীনভাবে এ ভালোবাসা উজাড় করে দিয়েছিলেন। ফলে ম্যাচ জিতে গ্যালারিতে তার সঙ্গে দেখাও করেন বিরাট-রোহিতরা। মেন ইন ব্লুদের সেই সুপার দাদি আর নেই।

সোমবার রাতে বার্ধক্যজনিত কারণে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন চারুলতা প্যাটেল। তার বয়স হয়েছিল ৮৭ বছর। তার পরিবারের পক্ষ থেকে ইনস্টাগ্রামে এ খবর জানানো হয়েছে।

চারুলতার প্রয়াণের খবর ছড়িয়ে পড়তে তাকে ভারতের অন্যতম সেরা এবং প্যাসনেট ফ্যান করে উল্লেখ করে টুইট করেছে বিসিসিআই। ভারতীয় ওপেনার শিখর ধাওয়ান টুইটে তার পরিবারের পাশে থাকার বার্তা দিয়ে বয়োজ্যেষ্ঠ ভক্তকে শ্রদ্ধা জানিয়েছেন।

বিশ্বকাপে বাংলাদেশের বিপক্ষে ম্যাচে গ্যালারিতে চারুলতার সমর্থন দেখে মুগ্ধ হন বিরাট। ভারতীয় অধিনায়ক লেখেন– তিনি আমাদের অনুপ্রেরণা। বয়স শুধুই একটা সংখ্যা মাত্র। তাকে দেখেই সেটা বোঝা যায়। এ বয়সেও দেশের ক্রিকেট দলের সমর্থনে মাঠে এসে এমন ভালোবাসা প্রকাশ অকল্পনীয়। সত্যিই ক্রিকেটার হিসেবে এটি আমাদের কাছে সেরা প্রাপ্তি।

চলে গেলেন ভারতীয় ক্রিকেটের সুপার দাদি চারুলতা। তার ক্রিকেট সমর্থন দেখে তাকে বিজ্ঞাপনের মুখ করেছিল পেপসি সংস্থা। ভারতীয় দলের প্রতি চারুলতার এ ভালোবাসা দেখে, লিডসে তাকে বিশ্বকাপের ম্যাচ দেখার সুযোগ করে দেন বিরাট।

সৌজন্যে : যুগান্তর

সিলেটভিউ২৪ডটকম/১৭ জানুয়ারি ২০২০/মিআচৌ

শেয়ার করুন

আপনার মতামত দিন