আজ বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ইং

মেয়ের জন্য নাম চাইলেন আফ্রিদি, জয়ীকে দেবেন পুরস্কার

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০২-১৫ ২০:৩৫:৫০

সিলেটভিউ ডেস্ক :: গতকাল (শুক্রবার) ভালোবাসা দিবসে পঞ্চমবারের মতো কন্যা সন্তানের বাবা হয়েছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক ও অলরাউন্ডার শহিদ আফ্রিদি। সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে এ খুশির সংবাদ নিজেই জানিয়েছেন তিনি।

সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে এ সুখবরটি জানিয়ে আফ্রিদি লিখেছিলেন, ‘স্রষ্টার অসীম দয়া ও কৃপা...আমি চারজন অপরূপ কন্যার পিতা ছিলাম, এখন তিনি আমাকে পঞ্চম কন্যা উপহার দিয়েছেন, আলহামদুলিল্লাহ। শুভকাঙ্ক্ষীদের সঙ্গে আমি এই সুখবরটি ভাগাভাগি করলাম...#চার থেকে পাঁচ হলো।’

এবার নিজের মেয়ের জন্য নাম চেয়েছেন ভক্তদের কাছে। শুধু তাই নয়, সেরা নামদাতার জন্য পুরস্কারও রেখেছেন আফ্রিদি। তবে দিয়েছেন একটি শর্ত। যেহেতু তার প্রথম চার মেয়ের নামের আদ্যক্ষর ইংরেজি বর্ণের ‘এ’, তাই পঞ্চম মেয়ের জন্যও ‘এ’ দিয়েই নাম চেয়েছেন তিনি। উল্লেখ্য, আফ্রিদি প্রথম চার মেয়ের নাম যথাক্রমে আকসা, আনশা, আজওয়া এবং আসমারা।

এবার পঞ্চম মেয়ের জন্য নাম চেয়ে করা টুইটে তিনি লিখেছেন, ‘এটা আমার ভক্তদের জন্য (সুযোগ)। যেহেতু আপনারা দেখছেন যে, আমার মেয়েদের নাম ‘এ’ দিয়ে শুরুটা একটা রীতিতে পরিণত হয়েছে। তাই আমাদের নতুন অতিথির জন্য ‘এ’ দিয়ে শুরু করা একটি নাম বলুন। যে নাম আমি পছন্দ করবো, তিনি পুরস্কার পাবেন। তো শুরু করা যাক। আকসা, আনশা, আজওয়া, আসমারা, আ...’

আফ্রিদির এ নাম চাওয়ার টুইটে সঙ্গে সঙ্গে মন্তব্য করেছেন আফগানিস্তানের লেগস্পিনার রশিদ খান। তিনি পরামর্শ দিয়েছেন ‘আফরিন’ নাম রাখার জন্য। মন্তব্যের ঘরে রশিদ লিখেছেন, ‘আফরিন (নাম রাখুন)। এর অর্থ সাহসী।’ এরই মধ্যে প্রায় দেড় হাজারের বেশি মানুষ পছন্দ করেছেন রশিদের এই নাম। তবে আফ্রিদি কোনো প্রতিক্রিয়া ব্যক্ত করেননি।

এদিকে চার মেয়েকে পাশে নিয়ে নতুন অতিথির সঙ্গে তোলা ছবিতে অভিনন্দন, দোয়া ও শুভ কামনার বন্যা বইয়ে দিয়েছেন ভক্তরা। এখনও পর্যন্ত প্রায় ৫৭ হাজার মানুষ পছন্দ করেছেন ছবিটি। মন্তব্য করেছেন প্রায় ১১ হাজার মানুষ আর ছবিটি রিটুইট তথা শেয়ার করেছেন সাত হাজারের বেশি মানুষ।

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরে যাওয়া আফ্রিদি কদিন পর ৪৬ বছরে পা দেবেন। সর্বশেষ তাকে আন্তর্জাতিক আঙিনায় দেখা গেছে ২০১৮ সালের মে মাসে লর্ডসে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে এসিসির বিশ্ব একাদশের হয়ে খেলতে।

এরপর থেকে নিয়মিত ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট খেলে যাচ্ছেন আফ্রিদি। মাস কয়েক আগে খেলে গেছেন বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগেও (বিপিএল), যেখানে তার দল ছিল ঢাকা প্লাটুন।

সৌজন্যে : জাগোনিউজ২৪
সিলেটভিউ২৪ডটকম/১৫ ফেব্রুয়ারি ২০২০/জিএসি

শেয়ার করুন

আপনার মতামত দিন