আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

৩০০ বলেছি ২০০ করেছে, এরপর ৪০০-৫০০ বলব : মুমিনুল

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০২-২৫ ১৮:২২:০৯

সিলেটভিউ ডেস্ক :: কথা দিয়ে কথা রাখলেন মুমিনুল হক। জিম্বাবুয়ের বিপক্ষে সেঞ্চুরির পর মুখে মুখে ছড়িয়ে পড়েছিল এমন খবর, মুমিনুল যে টেস্ট শুরুর আগেই বলে দিয়েছিলেন, এবার ব্যাটসম্যানরা সেঞ্চুরি করবেনই।

মুমিনুল দলের ব্যাটসম্যানদের কথা বলেছেন। তিনি অধিনায়ক ঠিক, তার চেয়ে বড় পরিচয় দলের একজন নির্ভরযোগ্য ব্যাটসম্যানও। মুমিনুল নিজেই সেঞ্চুরি করে নিজের কথা রাখলেন।

মুমিনুল সেঞ্চুরি করেছেন, মুশফিক তো করেছেন ডাবলই। জিম্বাবুয়ের বিপক্ষে ইনিংস জয় পাওয়া টেস্টে বাংলাদেশের পাওনা অনেক কিছু। ম্যাচের পর সংবাদ সম্মেলনে দলের প্রতিনিধি হয়ে এলেন মুমিনুল নিজেই। সেখানে প্রশ্নটা ওঠলো অবধারিতভাবেই।

টেস্টের আগেই তো বলেছিলেন-এবার ব্যাটসম্যানরা সেঞ্চুরি তো করবেনই, কেউ কেউ দুই শ বা তিন শও করে ফেলতে পারেন। নিজে সেঞ্চুরি করার কথাই বলেছিলেন? মনে করিয়ে দিতেই ভুলটা ভাঙালেন মুমিনুল।

বাংলাদেশ দলের টেস্ট অধিনায়ক বলেন, ‘না ভাই, ঐটা আমি আমার কথা বোঝাইনি। বলিনি যে আমি ১০০, ২০০ মারবো। আমি আমার দলের ব্যাটসম্যানদের কথা বলেছি। আমারটা হয়ে গেছে, আলহামদুলিল্লাহ। আমি অন্য কারও কাছ থেকে আশা করেছি আর কি। আপনারা হয়তো ভুল নিউজ করেছেন ওইদিন।’

শুধু সেঞ্চুরি নয়, মুমিনুল বলেছিলেন কেউ একজন ট্রিপল সেঞ্চুরিও করতে পারেন। অধিনায়কের কথা মেনেই যেন মুশফিক তুলে নেন হার না মানা ডাবল সেঞ্চুরি (অপরাজিত ২০৩), মুমিনুল চাইলেই কিন্তু ট্রিপলের পথেও ছুটতে পারতেন মুশি। তবে দলের কথা ভেবে সেই সুযোগ আর দেননি বাংলাদেশ অধিনায়ক।

তবে মুশফিক ২০০ রান করেছেন, এতেই খুশি মুমিনুল। আশাটা সবসময় বড় রাখেন উল্লেখ করে কথার শেষদিকে মজাও করলেন কিছুটা, ‘দেখেন আমি একটু আগে বলেছি যে, আমি যখন আশা করি তখন বড়বড় আশা করি। আমি ১০০, ১৫০ এর প্রত্যাশা করি না। ২০০, ৩০০ এর করি। আল্লাহর রহমতে ৩০০ বলেছি, মুশফিক ভাই ২০০ করে দিয়েছে। পরের দিন থেকে ৪০০-৫০০ বলতে হবে, তাহলে ৩০০-৪০০ করবে।’

৬০ টেস্টে তামিমের সেঞ্চুরি ৯টি। ৪০ টেস্টেই ৯ সেঞ্চুরি করে তামিমকে ছুঁয়ে ফেলেছেন মুমিনুল। তবে দেশসেরা ওপেনারের সঙ্গে নিজেকে তুলনায় আনতেই নারাজ বাংলাদেশ দলের টেস্ট অধিনায়ক।

সতীর্থ তামিমকে নিয়ে মুমিনুল বলেন, ‘দেখেন, আপনারা জানেন তামিম ভাই বিশ্বের সেরা ব্যাটসম্যানদের মধ্যে একজন। তিন-চার-পাঁচটা ওপেনারের একজন। তামিম ভাইয়ের সাথে আমার তুলনা কখনো হয় না। আর আমি ওভাবে তুলনায়ও যাই না কখনো। দলের জন্য যতটুকু অবদান রাখা যায়, সেটাই করার চেষ্টা করি। ভালো লাগে মাঝে মাঝে আল্লাহর রহমতে করতে পারি।’

সৌজন্যে : জাগোনিউজ২৪
সিলেটভিউ২৪ডটকম/২৫ ফেব্রুয়ারি ২০২০/জিএসি

শেয়ার করুন

আপনার মতামত দিন